কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা

0
44

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আতাউর রহমান আতা। বেসরকারি ফলাফলে আনারস প্রতীকে ৬৭ হাজার ৪শত ৮১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। কুষ্টিয়া সদর উপজেলার সম্মেলন কক্ষে নির্বাচনী ফলাফল ও পরিবেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মে) রাত ১০টার দিকে ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে প্রথম ধাপে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার পার্থ প্রতিম শীল। এর আগে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সহিদুর রহমান এই ফল নিশ্চিত করে স্বাক্ষর করেন। এসময় সদর উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বিশ্বাস উপস্থিত ছিলেন। তথ্য সূত্রে জানা গেছে, আনারস প্রতীকে আতাউর রহমান আতা ৬৭ হাজার ৪শত ৮১ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু আহাদ আল মামুন দ্বীপু মোটর সাইকেল প্রতীক নিয়ে ৩ হাজার ৫শত ৬৪টি ভোট পেয়েছেন।

বিজয়ী প্রার্থী নিকট প্রতিদ্বন্দ্বীর থেকে ৬৩ হাজার ৯শত ১৭ ভোট বেশি পেয়েছেন। মোট বৈধ ৭১০৪৫, ও অবৈধ ২২৫৪ ভোট। মোট ভোট পড়েছে ৭৩ হাজার ২শত ৯৯টি। ভোটের হার ১৭ দশমিক ৪২ শতাংশ।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে আবু তৈয়ব বাদশা পালকী প্রতীকে ৪৭হাজার ১শত ৫৮ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন টিয়া পাখি প্রতীকে ২১হাজার ৮শত ০৭ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অপর দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লতা খাতুন কলস প্রতীকে ৪২হাজার ৮শত ০১ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী শাহানাজ পারভীন রেখা ফুটবল প্রতীকে ২৪হাজার ৯শত ৮৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

কুষ্টিয়া সদর উপজেলায় ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ২১টি ওয়ার্ড মিলে মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ২০হাজার ৮৪০
জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ০৮হাজার ৫শত ৮০জন ও নারী ভোটার ২লক্ষ ১২হাজার ২শত ৫০জন এবং হিজড়া ভোটার রয়েছেন তিন জন। এই উপজেলায় ১৪৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।