দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ,দুইটিতে জরিমানা

0
152

রাজেশ গৌড়, দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে চিকিৎসা সেবার দুইটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অবৈধ আরও দুইটি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পৌর শহরের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান ও থানা পুলিশ একটি টিম।

অভিযান সূত্রে জানা গেছে,প্রতিষ্ঠান পরিচালনায় যে-সব কাগজপত্র প্রয়োজন সেগুলোর কোনোকিছুই না থাকায় পৌর শহরের বিরিশিরি এলাকার শস্য ডায়াগনস্টিক সেন্টার এবং উৎরাইল এলাকার আফরোজা ডিজি ল্যাব সেন্টার বন্ধ করা হয়। অপরদিকে অতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহার এবং পরিক্ষা-নিরিক্ষার রশিদ না প্রদানের অপরাধে বিরিশিরি এলাকার নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা এবং অনুমোদন ছাড়াই ডেন্টিস্ট করার অপরাধে উপজেলা রোড এলাকার বুশরা ডেন্টাল কেয়ার প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানা যায়, উপজেলায় বিভিন্ন স্থানে ২৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে শুধু অনলাইনে আবেদন করেই দায়িত্ব শেষ করেছে পাঁচ ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা। ১৫টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের মালিক লাইসেন্স নবায়ন করেননি।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান বলেন,অভিযানে দুই প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং দুই প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে ডায়াগনস্টিক সেন্টারগুলোর লাইসেন্স নবায়ন নেই,সেগুলোকে দ্রুত নবায়নের জন্য বলা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।