নীলফামারীতে যাবজ্জীবন সাজা ভোগ শেষে পেলেন চার্জার ভ্যান

0
54

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সাজা শেষে মুক্তি পেয়ে উপার্জনের জন্য একটি চার্জার ভ্যান পেয়েছেন সৈয়দপুর উপজেলার লেবু মিয়া (৫১)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সমাজসেবা অধিদপ্তরের অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির উদ্যোগে ৫৩ হাজার টাকা দামের এ চার্জার ভ্যানটি দেওয়া হয়।

লেবু মিয়া সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের অসুরখাই গ্রামের বাসিন্দা।

কারাগার প্রাঙ্গণে প্রধান অতিথি থেকে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ ভ্যানের চাবি লেবু মিয়ার হাতে তুলে দেন।

এর আগে গত ৪ জানুয়ারি যাবজ্জীবন সাজা শেষে জেল থেকে মুক্তি পান লেবু মিয়া।

এসময় সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, জেল সুপার রফিকুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক ও সমাজসেবা বিভাগের প্রমেশন কর্মকর্তা ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

সরকারের এমন উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লেবু মিয়া বলেন, জীবনের বড় অংশটাই তো শেষ হয়ে গেছে। তিন ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়ে আমার জীবনটা অনেক কষ্টে গেছে। জীবনের শেষ মুহূর্তে এসে উপার্জনের জন্য যে ব্যবস্থা করে দেওয়া হলো, তা আমার বাকি জীবনকে এগিয়ে নেবে। খেয়ে পরে বেঁচে থাকতে পারব পরিবার পরিজন নিয়ে।

হত্যা মামলাটি মিথ্যা ছিল জানিয়ে লেবু মিয়া বলেন, ওই ঘটনার সঙ্গে কোনো সম্পৃক্ততা ছিল না আমার।

সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক জানান, ‘২০০২ সালের ৩১ জুলাই থেকে ২০২৪ সালের ৩ জানুয়ারি পর্যন্ত যাবজ্জীবন সাজা ভোগ করেন লেবু মিয়ার। সরকারের সমাজসেবা বিভাগের উদ্যোগে তার পাশে দাঁড়ানো হয়। আমরা তাকে একটি চার্জার ভ্যান দিয়েছি, যাতে তার কর্মসংস্থান হয়।’