রাজনীতি

পরিকল্পিতভাবে বিরোধীদল দমন করছে সরকার: ফখরুল

পরিকল্পিতভাবে বিরোধীদল দমন করছে সরকার। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এ অভিযোগ করেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, বেআইনিভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম জিয়াকে কারাগারে আটক করে রাখা হয়েছে। তার প্রাপ্য থেকে বঞ্চিত করা হচ্ছে। সেজন্য তার মুক্তির দাবিতে আন্দোলনের কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।

তিনি বলেন, গতকাল তারা বেগম জিয়ার জামিন আবেদন করেছিলেন। তারা হতাশার সঙ্গে লক্ষ্য করেছেন, তার জামিন আবেদন ফিরিয়ে দেওয়া হয়েছে। এভাবে একের পর এক সংবিধান লংঘন হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন, প্রতিহিংসার রাজনীতি করলে বিএনপির অস্তিত্ব থাকত না। এর জবাবে মির্জা ফখরুল বলেন, সুপরিকল্পিতভাবে তারা বিরোধী দল দমন করছেন। বিএনপির এমন কোনো নেতা নেই, যার বিরুদ্ধে ৪০ থেকে একশটি মামলা নেই।

তিনি অভিযোগ করেন, সব জায়গায় একটা ভীতিকর পরিবেশ তৈরি করে সমাজ-জনগণকে বিভক্ত করা হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি। সড়ক পথের ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন নানা কর্মসূচির ঘোষণা দিয়েছে।

Comments

comments