সকাল ৭:১০ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

স্বস্তিতে শামি! গ্রেফতারের আদেশ স্থগিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯ , ৩:৫২ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ভারতীয় পেসার মোহম্মদ শামির সময়টা ভালো যাচ্ছে না। কয়েক দিন ধরেই তার ওপর আদালতের খড়ক নেমে এসেছিল। জামিন অযোগ্য ধারায় গ্রেফতারের নির্দেশ ছিল তার ওপর। কিন্তু এই আদেশের ওপর আদালতের অন্তবর্তীকালীন স্থগিতাদেশ পেলেন তিনি। যার ফলে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন মোহাম্মদ শামি।

২ সেপ্টেম্বর ভারতের একটি আদালত স্ত্রী নির্যাতন মামলায় মোহম্মদ শামি ও তার দাদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন৷ ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকার কারণে ১৫ দিনের মধ্যে শামিকে কলকাতায় আদালতে হাজিরা দিতে বলা হয়েছিল। না হলে তাকে গ্রেফতার করা হবে বলেও জানানো হয়।

শামির আইনজীবী জানান, আদালত শামির গ্রেফতারের ওপর দু’মাসের স্থগিতাদেশ দিয়েছেন। ২ নভেম্বর আবার এই মামলার শুনানি হবে। ফলে সাময়িক স্বস্তি পাচ্ছেন টিম ইন্ডিয়ার এই পেসার। এর ফলে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে কোন অসুবিধা রইল না শামির। ২ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই টেস্ট সিরিজ।

২০১৮ সাল থেকে একের পর এক বিতর্ক তাড়া করে বেড়াচ্ছে মোহম্মদ শামিকে। স্ত্রী হাসিন জাহা তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনতে থাকে তার বিরুদ্ধে। এর মধ্যে ম্যাচ ফিক্সিং, ধর্ষণ, স্ত্রী নির্যাতন ও খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগ রয়েছে।

তবে কিছু না পাওয়ার ফলে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে শামিকে মুক্তি দেয় বিসিসিআই। আর স্ত্রী নির্যাতন ও খুনের চেষ্টাসহ অন্যান্য অভিযোগে তদন্ত চালায় পুলিশ।

শামির বিরুদ্ধে আদালতে যৌন হেনস্থার কারণে ৩৫৪ ধারায় মামলা দায়ের করেন স্ত্রী হাসিন৷ এই মামলার কয়েকবার শুনানিও হয়েছে৷ কিন্তু কোনবারই আদালতে উপস্থিত হতে পারেননি শামি৷ যার কারণে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

আদালত থেকে সংবাদ মাধ্যম বিভিন্ন ক্ষেত্রে মহম্মদ শামির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন হাসিন জাঁহা। কিন্তু কোনওভাবেই শামিকে বেকায়দায় ফেলতে পারেননি তিনি।

Comments

comments