দেশজুড়ে

খুলনায় সাধারণ ক্ষমায় মুক্তি পেলো চুরি মামলার ২ আসামী


খুলনা প্রতিনিধি : করোনা ভাইরাসকে কেন্দ্র করে সরকারের সাধারণ ক্ষমার আওতায় খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছে দুজন । মুক্তিপ্রাপ্তরা হলো – খুলনার মো. কিবরিয়া শেখ এবং যশোরের মো. সবুজ।

সোমবার (৪ মে , ২০২০ ) দুপুর ২টা ১০ মিনিটে তারা খুলনা জেলা কারাগার থেকে মুক্তিলাভ করে । চুরি মামলায় তাদের এক বছরের সাজা হয়। এরই মধ্যে তারা খুলনা জেলা কারাগারে চার মাসের কারা ভোগ করেছে ।

খুলনার জেল সুপার মো. ওমর ফারুক সাংবাদিকদের জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ (কারা-২) শাখার ২৯ এপ্রিলের প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারার ক্ষমতাবলে সরকার উল্লিখিত দুই বন্দির অবশিষ্ট কারাদণ্ড মওকুফ করেছে। জরিমানার অর্থ আদায় করে সোমবার দুপুরে তাদের খুলনা জেলা কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, খুলনা জেলা কারাগারের ধারণ ক্ষমতা ৬০৮জন হলেও সোমবার পর্যন্ত ১ হাজার ৪৮৫ জন বন্দি রয়েছে।

এদিকে করোনার কারণে সরকার লঘুদণ্ড ও ২০ বছরের অধিক সাজাপ্রাপ্তদের মুক্তির সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে খুলনা জেলা কারাগার থেকে এ ধরণের ৬৮জনকে মুক্তির প্রস্তাব করা হয়। কিন্তু প্রথম দফায় খুলনা কারাগার থেকে কাউকে মুক্তি দেওয়া হয়নি। দ্বিতীয় দফায় ১৪ জনকে মুক্তির প্রস্তাব দেওয়া হয়। উক্ত ১৪ জনের মধ্য থেকে দুইজনকে মুক্তি দেওয়া হলো ।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button