ক্যাম্পাস

করোনায় অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবি সাধারণ শিক্ষকবৃন্দ


করোনাভাইরাসের প্রভাবে বর্তমানে বিশ্বব্যাপী বিরাজ করছে ভয়াবহ পরিস্থিতি। ব্যাতিক্রম নয় বাংলাদেশ ও।দেশের এই সংকটময় অবস্থাতে দুর্ভোগে সীমাহীন নিম্ন ও মধ্যবিত্ত পরিবার গুলোর।আর এমন পরিস্থিতিতে এসব পরিবার থেকে উঠে আসা ২০০ অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়াচ্ছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষকবৃন্দ।

শিক্ষার্থীদের সহযোগিতার উদ্দেশ্যে ইতোমধ্যে তারা শিক্ষকদের দায়িত্ব ভাতা এবং একদিনের বেতনের সমন্বয়ে একটি ফান্ডও গঠন করেছেন,যার মাধ্যমে প্রাথমিকভাবে প্রায় ২০০ শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতা প্রদান করার সিদ্ধান্ত নিয়েছেন।

উদ্যোগ গ্রহণকারী শিক্ষকদের একজন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক তাপস বালা জানান, “শিক্ষার্থীরা একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তারা ভালো না থাকলে আমরাও ভালো থাকতে পারিনা। তাই করোনার প্রাদুর্ভাবে যেসকল শিক্ষার্থীরা দুর্দিন অতিবাহিত করছে, একজন শিক্ষক হিসেবে নৈতিক দায়িত্ব থেকে আমরা তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।”

এসময় তিনি আরো জানান,”বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্বপ্রাপ্ত) মহোদয় এই উদ‍্যোগকে স্বাগত জানিয়েছেন এবং পাশে থাকার আশ্বাস দিয়েছেন।”

সহযোগিতা প্রদানের প্রক্রিয়া সম্পর্কে তিনি বলেন, “বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সাথে কথা বলে শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করা হবে এবং মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে সহযোগিতা পৌঁছে দেয়া হবে। এছাড়া চারটি হটলাইন নাম্বারের মাধ্যমেও শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে যোগাযোগ করতে পারবেন।”

হটলাইন নাম্বারসমূহঃ
১. ০১৭২২০০০১৬৫ (মোঃ ফায়েকুজ্জামান মিয়া, সহকারী অধ্যাপক, এআইএস বিভাগ)
২. ০১৭১৭৬৬৬৬০৮ (মোঃ নাসির উদ্দিন, প্রভাষক, রসায়ন বিভাগ)
৩. ০১৭১২৭৯৪২০৩ (মোঃ গোলাম ফেরদৌস, প্রভাষক, কৃষি বিভাগ)
৪. ০১৯১২৮২১৬৪২ (মোঃ সোলায়মান হোসেন, প্রভাষক, ফার্মেসী বিভাগ)


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button