রূপগঞ্জে ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেপ্তার

0
288

লিখন রাজ,রূপগঞ্জ (নারায়নগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে এনএসআই কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে হাফিজুর রহমান নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‍্যাব ১। গত শনিবার (১৮ নবম্বর) রাত উপজলার পূর্বাচল উপশহরর সুলপিনা এলাকা থক তাক গ্রপ্তার করা হয়।

গ্রেপ্তার প্রতারক হাফিজুর রহমান ঝিনাইদহ জলার মহশপুর উপজলার পশ্চিম পুরদপুর এলাকার আব্দুল হকর ছল। বর্তমান পূর্বাচল বাঘবর এলাকার জজ মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

ভুক্তভুগী বাচু মিয়া জানান, তিনি পূর্বাচল উপশহর হলিপড এলাকায় চা দাকানর ব্যবসা কর জিবিকা নির্বাহ কর আসছন। বশ কিছুদিন প্রতারক হাফিজুর রহমান এনএসআইয়র কর্মকর্তা পরিচয় দিয় তার দাকান এস চা খয় সময় কাটাতন। গত ৮ অক্টাবর হাফিজুর রহমান তার দাকান এস জানান তার ছাট ছল রিফাতর নাম নারায়ণগঞ্জ গায়দা পুলিশর ডিবিত মামলা হয়ছ। পর ওই প্রতারক তাক জানান ২৫ হাজার টাকা দিল তার ছলর নাম কাটিয় দয়া যাব। পর তিনি তার ছলর নাম কাটার জন্য ওই প্রতারকক ১৫ হাজার টাকা দন। টাকা নওয়ার পর থক তাক আর দাকানর আশপাশ দখা যায়নি। পর তিনি নারায়ণগঞ্জ গায়দা পুলিশর ডিবির অফিস যাগাযাগ করল জানত পারন তার ছলর নাম কান মামলা হয়নি। এ ঘটনায় তিনি বাদী হয় রপগঞ্জ থানায় একটি প্রতারণার মামলা করন।

এ বিষয় রপগঞ্জ থানার ওসি তদÍ জুবায়র হাসন বলন, বাচু মিয়া নামর একজন ভুক্তভাগী একটি মামলা করন এরপর থক তাক গ্রপ্তার আমাদর চষ্টা অব্যাহত ছিল। গত ১৮ নবম্বর সকাল নুর হাসন নামর আরক ব্যক্তিক নিজক এনএসআই কর্মকর্তা পরিচয় দিয় জানায় তার নাম ঢাকা ডিবি পুলিশ অফিস মামলা হয়ছ। ঢাকা ডিবি’র ডিআইজি ইমাম হাসনর কাছ হাজিরা দিত হব। না হয় ঢাকা ডিবি পুলিশ তাক ধর নিয় ক্রস ফায়ার দিব বল ভয় দখায়। পর প্রতারক হাফিজুর রহমান নুর হাসনক জানায় ৭০ হাজার টাকা দিল ওই মামলা থক নাম কট দয়া যাব। রাতর ভিতর টাকা ব্যব¯া করার কথা বল চল যায়। পর রাত দাবিকত ৭০ হাজার টাকা নিতে ফের নুর হোসেনের বাসায় আসে প্রতারক হাফিজুর রহমান। নুর হোসেন বিষয়টি র‍্যাবকে জানালে ঘটনাস্থল থেকেই ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে। তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।