জবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আউপলিফট ইউর ক্যারিয়ার ৩.০ অনুষ্ঠিত

0
114

জবি প্রতিনিধি: জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব কর্তৃক অনুষ্ঠিত হলো আউপলিফট ইউর ক্যারিয়ার ৩.০। আউপলিফট ইউর ক্যারিয়ার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি) এর একটি বিশেষ ইভেন্ট। গত দুই বছর ধরে জবি ক্যারিয়ার ক্লাব এই ইভেন্টটির আয়োজন করে আসছে।

শনিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ইভেন্টটি অনুষ্ঠিত হয়। এবছর তৃতীয় বারের মতো এই ইভেন্টটির আয়োজন করেছে জেএনইউসিসি। বর্তমান সময়ে একজন শিক্ষার্থীর নিজ ক্যারিয়ারকে সকলের চেয়ে এগিয়ে রাখার দিকনির্দেশনা ও দক্ষতার বিকাশের লক্ষে এই ইভেন্টটি আয়োজিত হয়েছে। ইভেন্টিতে বিভিন্ন ক্যাটাগরিতে ক্যারিয়ার উন্নয়ন সম্পর্কিত সেশনের আয়োজন করা হয়। ইভেন্টটি সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিল।

সর্বমোট চারটি সেগমেন্টে ৫ জন প্রশিক্ষক উপস্থিত ছিলেন বিশেষ এই অনুষ্ঠানে। প্রশিক্ষক ও অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আবদুল কাদের জ্বিলানী (হেড অফ পিপল লার্নিং এন্ড এফেয়ার গ্রামীন ডানোন ফুডস লি), মোহাম্মদ সালাউদ্দিন (ব্রাঞ্চ ম্যানেজার, মেটলাইফ বাংলাদেশ), আবির শুভ্র (এডিশনাল এসপি, বাংলাদেশ পুলিশ), মোহাম্মদ হাফিজুর রহমান (এসিসসেন্ট ম্যানেজার, এশিয়ান পেইন্ট লি.), মোহাম্মদ হাফিজুর রহমান (এসিসসেন্ট ম্যানেজার, স্যামসাং ইলেকট্রনিক লি.) এবং রাকিব শাহরিয়ার রিমেন (প্রোডাক্ট এন্ড গ্রোথ ম্যানেজার স্ট্র‍্যাটেজিক, এড হাইভ)।

ইভেন্টটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর প্রক্টর ড. মোস্তফা কামাল। এছাড়াও ইভেন্টটিতে উপস্থিত ছিলেন জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব এর চেয়ারপারসন ড. মোহাম্মদ মহিউদ্দিন ও মডারেটর মো. মোজাম্মেল হক।

উক্ত ইভেন্টটিতে উপস্থিত স্পিকার মোহাম্মদ সালাউদ্দিন বলেন, এই ধরনের ইভেন্ট একাডেমিক পড়াশোনার বাইরে একজন শিক্ষার্থীর তার ক্যারিয়ার সম্পর্কে সচেতন করে তোলে, তাকে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে সহায়তা করে এবং ভবিষ্যতে এমন আরো সময়োপযোগী ইভেন্ট এর আয়োজনের আশা ব্যক্ত করে তিনি।

জেএনইউসিসি এর সাধারণ সম্পাদক রানা ইসলাম জানান, আমাদের মূল লক্ষ্যই হলো শিক্ষার্থীদের তার ক্যারিয়ারের প্রতিটি ধাপ সম্পর্কে অবগত রাখা এবং তাকে বর্তমান সময়ের প্রয়োজনীয় দক্ষতাগুলো শিখতে সহায়তা করা। এবং এই কারণটিকে বিবেচনা করে আমরা এই ইভেন্টটির আয়োজন করে আসছি। এবং শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত এই অংশগ্রহণ আমাদের পরবর্তীতে এ ধরনের ইভেন্ট আয়োজনে উৎসাহ প্রদান করছে।
জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের সভাপতি তাসপিয়া ইসলাম বলেন, একজন শিক্ষার্থীর ক্যারিয়ার গঠনে সবচেয়ে বেশি প্রয়োজন সঠিক দিকনির্দেশনা। আর আমাদের এই ইভেন্টটির প্রতিটি সেশন এই বিষয়টি বিবেচনায় করা। এই সেশনগুলো একজন শিক্ষার্থীকে বর্তমান সময়ে অনেক বেশি এগিয়ে রাখবে।