গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে বন্ধ থাকছে ইবির ক্লাস-পরীক্ষা

0
54

রবিউল আলম, ইবি প্রতিনিধি: আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা ও মে দিবস উপলক্ষে ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে বিভিন্ন দফায় সাধারণ শিক্ষার্থীরা ছুটি পাচ্ছেন ১০ দিন। এবারের ইবি কেন্দ্রে ১৫ হাজার অধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলে জানা যায়।

সোমবার (২২ এপ্রিল) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ক্লাস-পরীক্ষা বন্ধের তথ্য জানানো হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সূত্রে জানা যায়, ইবি কেন্দ্রে পরীক্ষা দেবে মোট ১৫ হাজার ১০২ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ‘ক’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘খ’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ‘গ’ ইউনিটে ১ হাজার ৪১৪ জন। এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন।

ছুটির প্রজ্ঞাপনে বলা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা-২০২৪ এ সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল, মে দিবস ও ‘বি’ ইউনিটের জন্য ০১, ০২ ও ০৩ মে এবং ‘সি’ ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা উপলক্ষে ০৯, ১০ ও ১১ মে বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে আগামী ২৪ মে পূর্বে ঘোষিত বিভাগের পরীক্ষাসমূহ চলবে।

প্রসঙ্গত, আগামী ২৭ এপ্রিল সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ০৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রক্রিয়ায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।