পলাশবাড়ী চাচাই বাড়ি কামিল মাদ্রাসায় নবীনবরণ অনুষ্ঠান

0
1165

ইসমাইল হোসেন পোরসা (নওগাঁ) প্রতিনিধিঃ আলিম প্রথম বর্ষেভর্তি কৃত ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে ফুল দিয়ে বরণ করে নিলেন মাদ্রাসার শিক্ষার্থীরা। আজ ৮ অক্টোবর ২০২৩ রবিবার সকাল ১০ টায় নওগার পোরশায় পলাশবাড়ি চাচাইবাড়ি কামিল মাদরাসার হলরুম এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অধ্যক্ষ মুফতি মোঃ আজিজুল ইসলাম এর সভাপতি তে প্রধান অতিথি ছিলেন মোঃ আব্দুল মান্নান।

উক্ত মাদ্রাসার শিক্ষার্থীদের কোরআন তেলাওয়াত হামদ ও নাত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। আব্দুল মান্নান শিক্ষকদের প্রতি শিক্ষার গুণগতমান বজায় রেখে শিক্ষা দান পরিবেশ ঠিক রাখার অনুরোধ জানান।

অধ্যক্ষ সাহেব ইন্নামাল আমালু বিন নিয়ত হাদিস টি দিয়ে উক্ত ক্লাসের পাঠদান শুরু করেন ও পরে সকল ইসলামী শরীয়ত ভিত্তিক নিয়ম-নীতি জানার লক্ষ্যে মনোযোগ সহকারে কোরআন হাদিস অধ্যয়ন করার নির্দেশনা দেন শিক্ষার্থীদের এবং পাকদানে যথাযথ নিয়ম পালন করে শিক্ষাদান করবেন আল্লাহর হুকুম নবীর তরিকা মোতাবেক শিক্ষাদান করবেন সকল শিক্ষকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। আরো বক্তব্য রাখেন অধ্যাপক ফজলুর রহমান সহ অনেকেই।

অনুষ্ঠানে মাদ্রাসার সকল শিক্ষক মন্ডলী কমিটির সদস্য অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাত্র-ছাত্রী ও কর্মচারী উপস্থিত ছিলেন। মিলাদ মাহফিল শেষে সকল মৃত্যু ব্যাক্তির রুহের মাগফেরাত কামনা ও জীবিত ব্যক্তিদের সাফল্য কামনা করে হাত তুলে আল্লাহর কাছে দোয়া করা হয়।