ধামরাইয়ে ভগবান শ্রীকৃষ্ণের ‘জন্মাষ্টমী উৎসব বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত

0
105

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: যুগাবতার বিশ্ব ব্রক্ষ্মান্ডের মহান প্রতিপালক পরমেশ্বর ভগবান কৃষ্ণের ৫২৪৯ তম শুভ জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে ধামরাই ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির বর্ণাঢ্য আয়োজনে ধামরাই পৌরসভার ত্রিশটি মন্দির থেকে হাজারো আগত ভক্তবৃন্দের উপস্থিতিতে উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব-২০২৩ ঢাকঢোল, সানাই ও কাসর বাজিয়ে এবং শ্রী কৃষ্ণের লীলা প্রদর্শন করে বর্ণাঢ্য শোভাযাত্রা সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে (০৬ সেপ্টেম্বর) বুধবার ঐতিহ্যবাহী সুপ্রাচীন শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে ঐতিহাসিক রথখোলা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি পৌর শহরের ধামরাই বাজার – গোপনগর – যাত্রাবাড়ী – ঢুলিভিটা – হয়ে দক্ষিণপাড়া – ধামরাই থানা এলাকা – উত্তরপাতা – বড় বাজার – মোকামটোলা মহল্লার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ধামরাই বাজার হয়ে কায়েতপাড়াস্হ যশোমাধব মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষে ঢাকঢোল, সানাই ও কাসর বাজিয়ে এবং শ্রী কৃষ্ণের লীলা প্রদর্শন করে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন ধামরাই পৌর এলাকার প্রায় ত্রিশটি মন্দির কমিটির সদস্যবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণির সনাতন ধর্মাবলম্বীবৃন্দ।

পরে রাতে সেখানে এক আলোচনাসভা , নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই শ্রীশ্রী যশোমাধব মন্দির জম্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক শ্রী নন্দ গোপাল সেন, জম্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সদস্য- সচিব সাংবাদিক রনজিত কুমার পাল বাবু, কর্মকর্তা অসিত কুমার গোস্বামী, জগদীশ চন্দ্র সরকার,প্রান গোপাল পাল, সাংবাদিক দীপক চন্দ্র পাল,সমীর সরকার,চন্দন সরকার, নিরঞ্জন পাল, ভজন সূত্রধর, উত্তম বনিক স্বর্ণ কমল ধর, সুরঞ্জন ধর সহ অন্যান্যরা।