একুশে আগষ্ট গ্রেনেড হামলার মাষ্টার মাইন্ড তারেক জিয়া: শাওন

0
207

মোহাঃ নূরন্নবী তন্ময়, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ একুশ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের আয়োজিত সভায় ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বাংলাদেশ আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করতে ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল ততকালীন বিএনপি-জামাত জোট সরকার। ২১ আগষ্টের এই গ্রেনেড হামলার মুল মাষ্টার মাইন্ড ছিলেন তারেক জিয়া।

বিএনপি জামাত জঙ্গিগোষ্ঠীর গ্রেনেড হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হন। আহত হন প্রায় ৫ শতাধিক। আহতদের মধ্যে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন এবং অনেকে দেহে স্পিলিন্টার নিয়ে বর্তমানে দুর্বিষহ জীবন-যাপন করছেন।

২১ আগষ্ট সোমবার বিকাল ৫ টায় তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মাষ্টার তৈয়বুর রহমানের সভাপতিত্বে আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আর বলেন, তারেক রহমান ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনার সাথে জড়িত ছিলেন। তার সাথে মদদ যুগিয়েছিল বাবর, মুফতি হান্নান সহ হরকাতুল জিহাদের জঙ্গিরা। গ্রেনেড হামলার পরে ঘাতক চক্রদেরকে নিরাপদে বিদেশে পালিয়ে যাওয়ার সুযোগও করে দিয়েছিল তৎকালীন বিএনপি-জামাত জোট।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম হাওলাদার, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সুমন, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুন আহম্মেদ সহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।