ভোলায় দুই ইলিশ ১১ হাজার ২শ টাকায় বিক্রি

0
188

ভোলা প্রতিনিধি:ভোলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পরেছে ২কেজি ৪০০গ্রাম ওজনের দুইটি ইলিশ মাছ। মাছ দুইটি ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতা ও বিক্রেতারা।

জানা যায়, গতকাল শুক্রবার সকালে ভোলার মেঘনা নদীতে ভোলার শীবপুর ভোলারখাল মাছঘাট এলাকার জেলে নুরউদ্দিন মাঝির জালে ছোট ও মাঝারি আকার ইলিশের সাথে ধরা পরে এই বড় দুইটি মাছ।

শুক্রবার (১২ই আগষ্ট) রনি নামের আড়ৎদার এর আড়ৎদে মাছ দুইটি ডাকে (নিলামে) তুললে মাছ দুইটি ব্যবসায়ী আবদুল মালেক সর্বোচ্চ দামে ১১ হাজার ২০০ টাকায় কিনে নেন।

নুরউদ্দিন মাঝি বলেন, গতকাল মেঘনা নদীতে মাছ শিকার গিয়ে জাল ফেলেন এর পরপরই বৃষ্টি নামে। পরে জাল তোলার সময় অন্য ছোট ও মাঝারি আকারে কয়েকটি ইলিশের সাথে এই বড় দুইটি ইলিশ ধরা পরে তার জালে।পরে অন্য মাছের সাথে ঘাটে বিক্রি করলে এই মাছ দুইটির আলাদা দাম ওঠে ১১ হাজার ২০০ টাকা।
এদিকে মাছ ব্যবসায়ী আবদুল মালেক বলেন, মৌসুমে শুরুর দিকে নদীতে কোন ইলিশ মাছ ছিলো না। বড় ইলিশ তো দূরের কথা। এই ৪-৫ দিন নদীতে মোটামুটি ইলিশের দেখা মিলেছে। এই কয়েক দিনের মধ্যে এ দুইটিই সবচেয়ে বড় ইলিশ। মাছটির সর্বোচ্চ দামে ক্রয় করেছেন। এবং এই মাছটি ঢাকায় অধিক লাভে বিক্রি করবেন বলে জানান তিনি।

ভোলারখাল মাছঘাট মাছ কিনতে আসা সাধারণ ক্রেতা মনির হোসেন বলেন, মৌসুমে এই প্রথম এতো বড় ইলিশ দেখলাম। এ বছর এর আগে এতো বড় মাছ দেখা হয়নি। মাছ বড় বিধায় দামটাও চওড়া। সামনে আরো এই রকম বড় ইলিশ পাবে বলে আশাবাদী জেলে ও আড়ৎদাররা।