নিরাপদ মাছে ভরবো দেশ ‘শ্লোগানে’ নওগাঁয় ‘ব্যাক্তি উদ্যোগে’ ৬ মন মাছের পোনা অবমুক্ত

0
190

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। শ্লোগানে ব্যাক্তি উদ্যোগে নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজীহাট ”কালনা বিলে” উন্মুক্ত জলাশয়ে ৬ মন মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

রবিবার সকালে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন মহাদেবপুর উপজেলার রাইগাঁ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান অধ্যক্ষ আরিফুর রহমান। ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আরিফুর রহমান এর ব্যাক্তি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অত্র ইউনিয়ন সহ এলাকাবাসী।

রাইগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আরিফুর রহমান বলেন, কালনা বিলে যাতে সারা বছর মাছ থাকে এবং নিম্ন আয়ের মানুষেরা আমিষের চাহিদা পুরুন করতে পারে। আর যারা সারা বছর মাছ ধরে জীবিকা নির্বাহ করেন মূলত তাদের জন্যই এউদ্যোগ নেওয়া হয়। একই সাথে তিনি সকল ধরনের কারেন্ট জাল না ফেলা ও পোনা মাছ না ধরার জন্য এলাকাবাসীর প্রতি অনুরোধ জানান।

এ সময় মহাদেবপুর উপজেলা মৎস কর্মকর্তা, ইউপি সদস্য ও সচিবসহ সকল শ্রেনী পেশার জনগন উপস্থিত ছিলেন। কালনা বিলে ৬ মন বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করা হয়। এছাড়া ডেঙ্গু থেকে ইউনিয়নবাসী কে রক্ষায় লিফলেট বিতরন এবং মশক নিধনে ফগার মেশিনের মাধ্যমে মশা মারা বিশ ছিটানো হয়।