র‌্যাবের অভিযানে ১৯৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

0
182

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে অভিযান চালিয়ে ১৯৩ কেজি গাঁজাসহ জুলফিকার ঢালী নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ওই যুবকের কাছ থেকে ১১ পিচ ইয়াবা ও নগদ ১ লক্ষ ৩০ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়েছে।

আটক জুলফিকার ঢালী ঠাকুরগাঁও জেলা সদরের আরাজি মিলনপুর সাঈদ ঢালীর ছেলে। তিনি একজন মাদক কারবারি বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে র‍্যাব-১৩ নীলফামারীর কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান রংপুরের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম।

এর আগে বৃহস্পতিবার ভোর ৪ টার দিকে ঠাকুরগাঁও সদরের গড়েয়া ইউনিয়নের মিলনপুর গ্রামে এই অভিযান চালান র‌্যাব-১৩’র একটি অভিযানিক দল।

কমান্ডার আরাফাত ইসলাম বলেন, “দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁও সদরের গড়েয়া ইউনিয়নের মিলনপুর গ্রামের জুলফিকার ঢালী গোপনে মাদক কেনা বেচার কাজ করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে আজ ভোর ৪ টার দিকে তার বসত বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে র‌্যাব।
এসময় ১৯৩ কেজি গাঁজা, ১১ পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ১ লক্ষ ৩০ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়।”

তিনি আরও বলেন, মাদক বিরোধী এই অভিযানটি সাম্প্রতিক কালে র‌্যাব-১৩’র সবচেয়ে বড় অভিযান যেখানে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তার সাথে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গোপন অনুসন্ধান চলছে। ধৃত আসামীর বিরুদ্ধে ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে এবং আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।