বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ ওয়ানডে সিরিজের ট্রফি উন্মোচন

0
161

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার। সকাল ৯টায় মাঠে গড়াবে যুবাদের প্রথম ওয়ানডে ম্যাচ।

বুধবার দুপুরে খুলনা আবু নাসের স্টেডিয়ামে সিরিজের ট্রফি উন্মোচন করা হয়েছে। ট্রফি উন্মোচন করেন বাংলাদেশের অধিনায়ক আহরার আমিন ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিভিড টিগার। সিরিজ ভালো করার প্রত্যাশা ব্যক্ত করেন উভয় দলের অধিনায়ক। এর আগে সকাল থেকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রথম ওয়ানডের অনুশীলন করেছে। আর বিকালে দক্ষিণ আফ্রিকার যুবারা অনুশীলন করে। যদিও বৃষ্টিতে অনুশীলন বিঘিœত হয়। সিরিজের প্রথম ৩ ওয়ানডে হবে খুলনাতে, আর শেষ দুই ম্যাচের ভেন্যু রাজশাহী। সিরিজের সবগুলো ম্যাচ শুরু হবে সকাল ৯ টা থেকে।

এদিকে প্রথম ওনানডে মাঠে গড়ানোর আগে আজ শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নিয়েছে টাইগাররা। যুবাদের এই দলের সামনে একেবারেই নতুন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। সবশেষ পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ফলাফল ভালো হয়নি টাইগারদের। তবে এবার নিজেদের আরও বেশী প্রস্তুত করে নিয়েছে যুবারা। নতুন প্রতিপক্ষ হলেও এই সিরিজে ভালো করার আশা ক্রিকেটারদের।

আগামী বছর বিশ্বকাপের আগে এ ধরনের সিরিজ বিশ্বকাপের প্রস্তুতিতেও কাজে দিবে বলে আশা তাদের। দীর্ঘ চার বছর পর খুলনায় কোন বিদেশী ক্রিকেট দলকে আতিথিয়েতা দিতে প্রস্তুত খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ইনচার্জ মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সিরিজকে সামনে রেখে ভেন্যুর বিভিন্ন স্থানে সংস্কার করা হয়েছে।

দর্শকদের জন্য উম্মুক্ত রাখা গ্যালারিতে নতুন করে রং করা হয়েছে। সংস্কার করা হয়েছে ড্রেসিং রুমসহ ভেন্যুর অন্যান্য বিভিন্ন স্থাপনাও। সূচি অনুযায়ী, আগামী ৬, ৯ ও ১১ জুলাই সিরিজের প্রথম তিনটি ওয়ানডে শেখ আবু আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর শেষ দু’টি ওয়ানডে অনুষ্ঠিত হবে রাজশাহীতে, ১৪ ও ১৭ জুলাই। পাঁচ ম্যাচের এই সফর শেষ করে প্রোটিয়া যুবা দল বাংলাদেশ ছাড়বে ১৮ জুলাই।