নওগাঁয় বজ্রপাতে দুই যুবকের মর্মান্তিক মৃত্যু, নারীসহ আহত-৪

0
256

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় পৃথক স্থানে বজ্রপাতে দুই যুবকের মৃত্যু হয়েছে এবং এক নারী সহ মোট ৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন প্রাথমিক চিকিৎসা নিলেও গুরুতর আহত নারীসহ ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার সকালে ও দুপুরে পৃথক ৩টি স্থানে বজ্রপাতে নিহত ও আহতের ঘটনাটি ঘটে নওগাঁর পোরশা ও ধামুরহাট উপজেলায়।

নিহত দুই যুবক হলেন, পোরশা উপজেলার পশ্চিম পুয়ারপাল গ্রামের আব্দুল জব্বার (২৭) ও ধামুরহাট উপজেলার মোহাম্মদ মমিনুর রহমান (২২)।

আহতরা হলেন, পশ্চিম পুয়ারপাল গ্রামের

মোঃ আব্দুল করিম (৩৪) ও মেহেদী হাসান (২৫) সহ একই উপজেলার ঘাট নগর গ্রামের ফাতেমা আক্তার সহ ধামুরহাট উপজেলার একজন।

পুলিশ ও স্থানিয় সুত্র জানায়, সোমবার ভোরে আব্দুল জব্বার,

করিম ও মেহেদী হাসান সহ বেশ কয়েক জন পূর্ণভবা নদীতে মাছ ধরতে যান। মাছ ধরার পর এক পর্যায়ে বৃষ্টির মধ্যেই তারা বাড়ী ফিরছিলেন। পথে গোয়ালদহ নামক স্থানে পৌছামাত্র বৃষ্টির সাথে বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই আব্দুল জব্বার এর মৃত্যু হয় এবং তার সাথের দু’জন আহত হোন। আহতদের মধ্যে একজন প্রাথমিক চিকিৎসা নেয়। অপরজনকে হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

বজ্রপাতে একজন নিহতের সত্যতা নিশ্চিত করে পোরশা থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম প্রতিবেদক কে সোমবার বিকেল ৬টায় মুঠোফোনে জানান, নদী থেকে মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে একজন নিহত হয়েছেন এবং সে সময় একজন আহত হয়েছেন। এছাড়াও বজ্রপাতে ঘাটনগর গ্রামে ফাতেমা নামে এক নারী আহত হয়েছেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

অপরদিকে নওগাঁর ধামইরহাট উপজেলায় বজ্রপাতে মোহাম্মদ মমিনুর রহমান (২২) নামে একজনের মৃত্যু হয়েছে। নিহত মমিনুর রহমান উপজেলার মইশড় গ্রামের আজিজুর রহমানের ছেলে।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী জানান, সোমবার দুপুরে মাঠে পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করছিল। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় জাহিরুল ইসলাম নামে আরেকজন আহত হলে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।