অতিরিক্ত দামে চার্জার ফ্যান বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা

0
153

মোহাম্মদ জহিরুল ইসলাম,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: বর্তমানে মাত্রারিক্ত তাপদাহ ও ঘন ঘন লোডশেডিং পরিস্থিতিতে চাহিদা বেড়ছে রিচার্জেবল ফ্যানের। আর সেই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বিগত কয়েকদিন ধরে বিভিন্ন অজুহাতে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে রিচার্জেবল ফ্যান বিক্রয় করছে।

এমন সংবাদের বিত্রিতে বৃহস্পতিবার (০৮ জুন) সকালে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম ক্রেতা সেজে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের নবীন সিনেমা হল সংলগ্ন মার্কেটে অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে অসাধু দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত দুই প্রতিষ্ঠান হচ্ছে- রাজ ইলেকট্রনিকস ও নিউ হীরা ইলেকট্রনিকস।

আসাদুজ্জামান রুমেল জানান, রাজ ইলেকট্রনিকস এ দেখা যায় ৪৩০০ টাকার ফ্যানের মূল্য মুছে ৮,০০০ টাকায় বিক্রয় করছে এবং নিউ হীরা ইলেকট্রনিকস ৫,০০০ টাকা মূল্যের স্টিকার তুলে ৮,০০০ টাকায় বিক্রয় করছে। দুই প্রতিষ্ঠানের কেউই ক্রয় রশিদ দেখাতে না পারায় এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে উক্ত দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী যথাক্রমে ১০ হাজার ও ১৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়েছে।

তিনি আরো জানান, নির্ধারিত মূল্যে ইলেকট্রনিক পণ্য বিক্রয় করতে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হান্নান, ক্যাবের সাধারণ সম্পাদক এ বি এম শামসুন্নবী তুলিপ ও জেলা আনসার ব্যাটালিয়ন।