দ্বাদশ সংসদ নির্বাচনে ভোলা সদর আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা হেমায়েত

0
805

ভোলা প্রতিনিধি: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি, দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের মতো ভোলা সদর আসনে ও সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারনার কমতি নেই। বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গনমাধ্যমসহ বিভিন্ন ভাবে নিজেদের অবস্থান তুলে ধরছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

অন্যদের মত প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ আওয়ামী লীগে উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও ভোলা জেলা আওয়ামী লীগের সদস্য হেমায়েত উদ্দিন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোলা- ১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী তিনি। সম্প্রতি তিনি নিজেকে সম্ভব্য প্রার্থী হিসেবে অভিব্যক্ত তুলে ধরেছেন। ভোলা সদরের সকলস্থানেই তার পোষ্টার, পেষ্টুন ও ব্যানারে ছেয়ে গেছে।

সরজমিনে দেখা যায়, ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে জম্মগ্রহন করা হেমায়েত উদ্দিন ভোলা জেলার আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা। রাজনীতিতে তার মেধা ও দূরদর্শী চিন্তায় নিজেকে মেলে ধরছেন জাতীয় পর্যায়ে। এবারই প্রথম নয় তিনি একাদশ নির্বাচনেও আলোচনায় ছিলেন তবে এবার অনেক আগ থেকেই মাঠে রয়েছেন এবং আওয়ামী লীগ থেকে মনোয়ন পাবেন বলেও আশাব্যক্ত করেন তার সমর্থকরা। দলের মনোনয়ন পেতে জেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রাখছেন। ২০০৮ সালের নির্বাচনের পর থেকে এলাকায় তার জনপ্রিয়তা বাড়তে থাকে। বঙ্গবন্ধুর আদর্শকে ঘিরে ছাত্র রাজনীতি থেকে শুরু করে কেন্দ্রীয় আওয়ামী লীগের অনেক প্রবীন রাজনীতিবীদরা তাকে দলের একনিষ্ঠ ত্যাগী নেতা হিসেবেই জানেন।

স্থানীয় আ’লীগ নেতা মনিরুজ্জামান জানান, আমি আওয়ামী লীগ করি গত ২ যুগ ধরে। দল থেকে কখনো কিছু পাইনি। চাইও না। চাই শুধু এলাকার উন্নয়ন। সামনে কি হয় জানি না। তবে দলের এখানকার রাজনীতিতে পরিবর্তন আসলে হয়তো ভালো কিছু আশা করতে পারি।

ইলিশা ইউনিয়নের নারগিস নামের এক বৃদ্ধা জানায়, শুনলাম, হেমায়েত নামের একজন এবার ভোলায় এমপি প্রার্থী হবে। তার ছবি পোষ্টারে, পত্রিকায় দেখছি। এলাকায়ও ভালো ভালো কাজ করছে। গরীবদেরকে সাহায্য সহযোগিতা করছে। প্রতি ঈদে গোশত, সেমাই চিনি দিচ্ছে। আমরা ও চাই আমাদের এলাকায় ভালো মানুষ এমপি হোক।

ইয়ামিন হোসেন নামের এক সংবাদকর্মী জানান, করোনা মহামারিতে ব্যাপক সহযোগীতা করেছে হেমায়েত উদ্দিন। এ ছাড়া ঢাকাস্থ ভোলার মানুষের যে কোন বিপদে তিনি পাশে থাকেন।

এদিকে হেমায়েত উদ্দিন সমর্থক গোষ্টি এখন ব্যাস্ত সময় পার করছেন। আসন্ন নির্বাচনকে ঘিরে সদর উপজেলার ভোটারদের মধ্যে সৃষ্টি হয়েছে অন্যরকম এক উৎসাহ উদ্দীপনা আর আমেজ। প্রার্থীদের পাশাপাশি তাদের সমর্থকরা মাঠে তৎপর হয়ে উঠেছে।

হেমায়েত উদ্দিন জানান, আমি দল ও জননেত্রী দেশরত্ম শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে সমাজের উন্নতি ও জনগনের কল্যাণে কাজ করে যাচ্ছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোলা সদর আসন থেকে নির্বাচন করার লক্ষ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। এলাকার মানুষ ইত্যেমধ্যে আমাকে নির্বাচন করার জন্য উৎসাহ জোগিয়েছে। ভোলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আগামীতে নির্বাচন করবো। যতদিন বেঁচে আছি ভোলা জেলার জনগনের পাশে থাকার জন্য রাজনীতি করে যাবো। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে আল্লাহর রহমতে ভোলা সদর আসনে আওয়ামী লীগ বিপুল ভোটে বিজয় লাভ করবে।