ভোলার বেড়িবাঁধ-চরাঞ্চলের মানুষের খোঁজ নিয়ে প্রশংসায় ভাসছে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী হেমায়েত উদ্দিন

0
157

ভোলা প্রতিনিধি: দ্বীপ জেলা ভোলার চারপাশে নদী আর নদীর বুকে জেগে উঠেছে চর এবং নদীর পাশ দিয়ে রয়েছে বেড়িবাঁধ। এই বেড়িবাঁধ এলাকায় দিনমজুর ও জেলে পল্লীর লোকের বসবাস। এই দিনমজুর মানুষদের সাথে তেমন কোন জনপ্রতিনিধি কিংবা রাজনীতিক নেতারা ভোটের সময় ছাড়া মিশে না। সাধারণ মানুষরা মিশতে চাইলেও সম্ভব হয়না।

এই সাধারণ মানুষের মনের কথা, আবেগ শুনতে ভোলার বেড়িবাঁধসহ প্রত্যন্ত অঞ্চলে ছুটে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য হেমায়েত উদ্দিন।

প্রতি ঈদের ন্যায় এ বছরেও মাটি ও মানুষের টানে ঈদ উপলক্ষে ভোলায় এসে ভোলা সদর আসনের বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ বাজার ও বেড়িবাঁধসহ জেলে পল্লীর নিম্ম আয়ের মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের খোঁজ খবর নিয়ে হতদরিদ্রের সহযোগীতা করেন তিনি। বিভিন্ন মসজিদ মাদ্রাসায় ও সহযোগীতায় করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হেমায়েত উদ্দিন সমর্থকদের দেওয়া পোষ্টে দেখা যায় বিভিন্ন হাট বাজারে এবং বেড়িবাঁধ এলাকার সাধারণ মানুষদের বুকে টেনে নিয়ে কোলাকুলি, তাদের মনের আবেগের কথাগুলো শুনেছেন।

এছাড়া গ্রাম অঞ্চলের ছোট ছোট চায়ের দোকানে আড্ডার ছবিগুলো ও ভাইরাল হয়েছে। যা প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন সচেতন মহল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধাবী ছাত্র এবং ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্ব দেওয়া হেমায়েত উদ্দিন এখনো মাটি ও মানুষের টানে যে ভাবে মানুষের সাথে মিশে এটা সত্যিই প্রশংসার দাবীদার।

জনতার এমপি প্রার্থী হেমায়েত উদ্দিন বলেন, আমি নদী ভাঙ্গন কবলিত এলাকার লোক তাই সুযোগ পেলেই নদীভাঙ্গন কবলিত এলাকা বিশেষ করে বেড়িবাঁধ এলাকায় ছুটে যাই। বেড়িবাঁধ এলাকার মানুষের মনের আবেগগুলো আমি বুঝি,আল্লাহ্ আমাকে সুযোগ দিলে এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে সব সময় থাকবো ইনশাল্লাহ।