ভোলার দুর্গম চরের সাড়ে ৮শ মানুষের মুখে হাঁসি ফুটালেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন

0
131

ইয়ামিন হোসেন: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভোলার কাচিয়ার মাঝের চর এলাকার অসহায়, দুস্থ ও কর্মহীন সাড়ে ৮শ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশন। ঈদের আগ মুহুর্তে এসব খাদ্য সামগ্রী পেয়ে মানুষের মুখে ছিল হাসি। যেন এই খাদ্য সামগ্রী তাদের ঈদ আনন্দ বাড়িয়েছে দ্বিগুণ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে ভোলার দুর্গম এলাকা কাচিয়ার মাঝের চরে কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশন এর প্রতিনিধিরা খাদ্য সামগ্রী বিতরণ করেন।

হালিমা খাতুন নামের এক বিধবা বলেন, আল্লাহতালা তাদের ভাল রাখুক। আমাগো সেমাই চিনি কিনে খাবার মত তৌফিক নাই। এজন্য এই সংগঠনের যারা দায়িত্বে আছেন তাদেরকে আল্লাহ তায়ালা যেন সব সময় ভালো রাখে এই কামনাই করি।

মতলব মিয়া নামের এক বৃদ্ধা বলেন শীতেও আমাগোরে এই স্যারেরা কম্বল দিসে এহন আবার ঈদের বাজার দিসে আল্লাহ্ বাঁচাইয়া রাখুক স্যারেগোরে।

কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাসান ইশতিয়াক বাবু জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমরা অসহায় দুঃস্থ গরিবদের কথা ভেবে আমাদের সংগঠনের পক্ষ থেকে সাড়ে ৮শ মানুষের মাঝে ঈদ সামগ্রী দিয়েছি এবং ৪ হাজার পরিবারের মাঝে শাড়ী লুঙ্গী বিতরণ করা হবে বলেও জানান তিনি।

দাতব্য প্রতিষ্ঠান কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের নির্বাহী সদস্য সুলতান মাহমুদ মঞ্জিল বলেন, আমাদের ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি ফাহামিনা মাসুদ শুভ্রা মেম এর বিশেষ উদ্যোগে আমরা এ কাজগুলো করে যাচ্ছি। রমজানের শুরু থেকে ছিন্নমূল মানুষের মাঝে প্রতিদিন ইফতার বিতরণসহ খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। আমাদের ফাউন্ডেশনের কার্যক্রম আরো গতিশীল রাখতে আমাদের সভাপতি ফাহামিনা মাসুদ শুভ্রাসহ সবার জন্য দোয়া করবেন। সুলতান মাহমুদ মঞ্জিল আরো বলেন, আত্মমানবতার সেবায় আমরা সব সময় কাজ করে যাচ্ছি এবং আগামীতেও কাজ করে যাব ইনশাআল্লাহ।

উল্লেখ : প্রতিষ্ঠালগ্ন থেকে একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক নিয়ে ভোলা সদরসহ বিভিন্ন দুর্গম এলাকার সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়ে আলোড়ন সৃষ্টি করেছেন ভোলার দাতব্য প্রতিষ্ঠান কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন।