সংবাদ প্রকাশের পর সিরাজদিখানে কালভার্ট ও রাস্তা মেরামত

0
291

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখানে দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ভাঙ্গা কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে গ্রামবাসীদের। উপজেলার কোলা ইউনিয়নের কোলা কবরস্থানের সামনে ইটের রাস্তার উপর নির্মিত কালভার্টটির উপর ৪টি পাটার মধ্যে ২টি ভেঙে নিচে পড়ে থাকলেও সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। এর ফলে জীবনের ঝুঁকি নিয়ে ভাঙ্গা কালভার্ট দিয়ে চলাচল করছিল গ্রামবাসী। এই সংবাদ অনলাইন নিউজ পোর্টাল তরঙ্গ নিউজ এ প্রকাশের পর কোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ এইচ এম সাইফুল ইসলাম কালভার্ট মেরামত করে দেন। শনিবার সকালে ভাঙ্গা কালভার্টটি পাকা করে দেন। এসময় উপস্থিত ছিলেন কোলা ইউপি চেয়ারম্যান এইচ এম সাইফুল ইসলাম মিন্টু, ৪ নম্বর ওয়ার্ড সদস্য মো. আলমগীর মোল্লাসহ গ্রামবাসী।

রক্ষিতপাড়া গ্রামের বাসিন্দা রুবেল শেখ বলেন, আজ আমরা গ্রামবাসী অনেক খুশি। অনেক বার বলার পরও কাজ হয়নি। নিউজ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের দুঃখের কথা জেনে আমাদের কালভার্টটি ঠিক করার ব্যবস্থা করে দেন। এই জন্য স্যারের কাছে আমরা কৃতজ্ঞ। স্যারকে অনেক অনেক ধন্যবাদ।

রক্ষিতপাড়া গ্রামের হাবিবুর মোল্লা বলেন, প্রতিদিন ভয়ে এই রাস্তা দিয়ে যেতাম। নিউজ প্রকাশের পর ব্রিজটি সংস্কার হয়েছে। এ জন্য ধন্যবাদ জানাই সাংবাদিক ভাইদের। যাদের জন্য এতোদিনের কষ্ট দূর হলো।

কোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ এইচ এম সাইফুল ইসলাম বলেন, দীর্ঘ ১০-১৫ বছর আগে এই কালভার্টটি নির্মিত হয়েছিল। তখন ফসলি জমি গুলোতে পানি চলাচল করত। এখন দুই পাশে খাল না থাকায় আগের মতো পানি চলাচল করে না। কালভার্টটি উপরে চারটি পাটার মতো রয়েছে। সেই পাটা ভেঙে নিচে পড়ে গেছে। এতে এলাকাবাসী চলাচলে দুর্ভোগ হয়। এই ভাঙ্গা কালভার্টের সংবাদ প্রকাশ হওয়ার পর ইউএনও স্যার আমাকে দ্রুত মেরামত করতে বলে। আমি ইউনিয়ন পরিষদ থেকে লক্ষাধিক টাকা ব্যয়ে ভাঙ্গা রাস্তা ও কালভার্ট মেরামত করে দিয়েছি। এখন আর মানুষ জনের চলাচলে অসুবিধা হবে না।