ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভা নির্বাচন আগামীকাল

0
123

জেলার হালুয়াঘাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন।

এদের মধ্যে রয়েছেন পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খায়রুল আলম ভূঞা (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ (মোবাইল ফোন), নাদিম আহমেদ (নারিকেল গাছ), আব্দুল মোতালেব (জগ)।

এছাড়াও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ৮ জন এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করবেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৮ হাজার ৮শ’ ৭ জন পুরুষ ও ৯ হাজার ১৪৭ জন নারী ভোটার রয়েছেন। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ। ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানান উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা হাসান।

ইউএনও আরও জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য প্রয়োজনী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নিয়েজিত থাকবে পুলিশ-আনসারসহ আইন প্রয়োগাগকারী সংস্থার সদস্যরা। একইসাথে নিয়োজিত থাকবে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন প্রয়োগকারী সংস্থার ভ্রাম্যমাণ টহল।