ধামরাইয়ে ঐতিহ্যবাহী তরঙ্গ ক্লাব এর ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0
255

ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরের মূল কেন্দ্র স্হল বড় বাজার এলাকার ঐতিহ্যবাহী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন তরঙ্গ ক্লাব এর ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব- ২০২৩ নানা আয়োজনে উদযাপিত হয়েছে।

১৯৭২ সালের ১০ই জানুয়ারি তরঙ্গ ক্লাব প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাকালীন সভাপতি ননী গোপাল শীল ও প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক হরে রাম পাল। তরঙ্গ ক্লাব এর ৫১তম উৎসবে তরঙ্গ ক্লাবের সদস্যদের সকল প্রয়াত ব্যক্তিদের স্মরণে ও তাদের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

মঙ্গলবার (১০ই জানুয়ারি-২০২৩) তরঙ্গ ক্লাব এর অস্হায়ী মাঠে (সত্যরঞ্জন পাল,শিশির পাল গং দের নিজস্ব সম্পত্তি) দিনব্যাপী সকাল থেকে বিভিন্ন খেলার আয়োজন, বিকেলে কেক কেটে, তরঙ্গ ক্লাব এর বিভিন্ন বয়সী সদস্যদের একে অপরকে মিষ্টিমুখ করিয়ে,আলোচনা সভা একে অপরের সাথে সৌজন্য সাক্ষাৎ শুভেচ্ছা বিনিময় আনন্দঘন পরিবেশে ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

১০ই জানুয়ারি -২০২৩ সকালে র ্যালি,দিনব্যাপী ক্রিকেট,ফুটবল ম্যাচের আয়োজন বিকেলে দাবা খেলা ও ব্যাটমিন্টন খেলার আয়োজন করা হয়। খেলে শেষে সকল বয়সী সদস্যদের নিয়ে কেক কেটে এবং ৫১টি মোমবাতি প্রজ্বালন করে ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী আনন্দঘন শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন করা হয়।

এ’সময় উপস্থিত ছিলেন তরঙ্গ ক্লাব পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু), সহ-সভাপতিদ্বয় সঞ্জীব চৌধুরী, উৎপল পাল, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ গোস্বামী,কোষাধ্যক্ষ শ্যাম গোপাল পাল, সাংস্কৃতিক সম্পাদক স্বরাজ পাল বাবু, ক্রীড়া সম্পাদক রাজিব চৌধুরী পিন্টু,যুগ্ন সাধারণ সম্পাদকদ্বয় পুলক পাল, শিশির পাল, কর্মকর্তাবৃন্দ স্বদেশ পাল,প্রশান্ত পাল,দশরত সরকার, লিটন পাল টাবু, গোপী পাল,হিমেল পাল,রিমন পাল,কার্তিক পাল,গনেশ পাল,গোলক পাল,রিংকো বসাক,সুমন পাল সদস্যবৃন্দ- অভিষেক পাল (শীতল),অন্তর বসাক, প্রীতম পাল,দুর্জয় পাল প্রিতম, বসাক,সুষ্ময় পাল,অনিম বসাক, সঞ্জয় পাল, সমুদ্র পাল, লিখন পাল, অরজিত পাল, হৃদয় পাল,লোকনাথ বসাক সহ অন্যান্য সদস্যবৃন্দ।

তরঙ্গ ক্লাব এর সকল সদস্যদের প্রতি শুভেচ্ছা বার্তা পাঠান তরঙ্গ ক্লাব এর সুযোগ্য সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক ডাঃ অজিত কুমার বসাক।

৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন তরঙ্গ ক্লাব এর সাধারণ সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল বলেন- ঐতিহ্যবাহী তরঙ্গ ক্লাব আজ থেকে ৫১ বছর প্রতিষ্ঠিত হয়েছিল। দিনটি আমাদেন সকলের জন্য আনন্দের ও গর্বের দিন।

সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন হিসেবে সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে আজও এ’সংগঠনের সদস্যরা বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচি, বৃক্ষ রোপণ কর্মসূচি, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান,মেধাবী ছাত্র-ছাত্রীদের উৎসাহ মূলক নানা উদ্যোগ,অসহায় হত-দরিদ্র পরিবারের নানা ভাবে সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন, তীর্থ ভ্রমণের ব্যবস্হা,বিভিন্ন ধর্মীয় কাজে স্বেচ্ছাসেবক হিসেবে সদস্যদের সহায়তা সহ সাংস্কৃতিক ও ক্রীড়ার বিশেষ ভূমিকা রেখেছে তরঙ্গ ক্লাব এর সদস্যবৃন্দ।

এবারের প্রতিষ্ঠা বার্ষিকী এ অনুষ্ঠান অনেক বড় পরিসরে হওয়ার পরিকল্পনা ছিল বড় বাজার মহল্লার ৪০তম নামযজ্ঞ ও মহোৎসব -২০২২ এর অনুষ্ঠান ৩৭দিনব্যাপী বিরাট পরিসরে অনুষ্ঠিত হওয়ার কারণে সংগঠনের সদস্যগন দীর্ঘদিন যাবত উক্ত অনুষ্ঠানের বিভিন্ন দায়িত্ব পালন করায় অনেকের মধ্যে ক্লান্তি ভাব পরিলক্ষিত হয়েছে তাই এবারের তরঙ্গ ক্লাব এর ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান অনেকটা সংক্ষিপ্ত পরিসরে আয়োজন করে উদযাপন করা হলো।