ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-আইন সম্পাদক হলেন ভোলার আসিফ

0
210

মোহাঃ নূরন্নবী তন্ময়,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-আইন বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন দ্বীপ জেলা ভোলার কৃতি সন্তান শফিকুল গণি আসিফ।

গত রোববার (২৭ নভেম্বর) ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক শিমুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সংগ্রামী শুভেচ্ছা গ্রহণ করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রুপকল্প-২০৪১ ও চতুর্থ শিল্প বিপ্লব আপনার সুপ্রভিত পদচারণায় প্রশংসনীয়। আপনাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-আইন সম্পাদক পদে মনোনীত করা হলো।”

এতে আরও বলা হয়, “আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে বিশ্বশান্তির অগ্রদূত দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড হিসেবে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আপনার সর্বাত্মক অংশগ্রহণ বাংলাদেশ ছাত্রলীগের অগ্রযাত্রাকে আরও বেগমান করবে।”

এর আগে আসিফ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম–সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ভোলা জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ও ভোলার বোরহান উদ্দিন উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবেও কাজ করেছেন।

জানা গেছে, আসিফ ঢাকা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স সম্পন্ন করে মাস্টার্স অধ্যয়ণরত আছেন। এছাড়া নর্দান বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি সম্পন্ন করেছেন। দুই ভাই-একবোনের মধ্যে সবার ছোট আসিফ। বড় ভাই ইয়ারুল ইসলাম মাইনুল বোরহান উদ্দিন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি বোরহান উদ্দিন পৌর সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আসিফের বাবা আবুল কাশেম বোরহান উদ্দিন উপজেলার আব্দুর জব্বার কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন। আবুল কাশেম ভোলা জেলা সরকারি কলেজ ছাত্র সংসদের ছাত্রলীগ সমর্থিত প্যানেল থেকে উপ-ক্রিড়া বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন এবং তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে থাকাকালীন সময়ে নিয়মিত প্রগতিশীল রাজনৈতিক কর্মকান্ডে যুক্ত ছিলেন। আসিফ তার বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগ করেন।