সিলেটের সমাবেশে অর্ধশতাধিক গাড়ি নিয়ে ইশরাক

0
163

সিলেট মহানগরের চৌহাট্টা এলাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে। ইতোমধ্যে অংশ হিসেবে ঢাকা থেকে অর্ধশতাধিক গাড়ি নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন ইশরাক হোসেন। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে আলিয়া মাঠে প্রবেশ করেন তিনি। এর আগে একই দিন দুপুরে ওই এলাকার আলিয়া মাদরাসা মাঠে শুরু হয় এ সমাবেশ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে। গণসমাবেশের সভা পরিচালনায় রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকী।

এ বিষয়ে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী জানান, শনিবার দুপুর ১২টার দিকে ইশরাক হোসেন অর্ধশতাধিক গাড়ির একটি বহর নিয়ে গণসমাবেশে যোগ দিয়েছেন।

তিনি আরও জানান, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক কয়েক বছর ধরে বিএনপির রাজনীতিতে বেশ সক্রিয়। তিনি সর্বশেষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে অবশ্য পরাজিত হন তিনি।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে। সামনে আরও তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।