সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু

0
194

সিলেট আলিয়া মাদরাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) সিলেট জেলা উলামা দলের সভাপতি নুরুল হকের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এই সমাবেশ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য দেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ।

এর আগে হওয়া ছয়টি সমাবেশের মতো এই সমাবেশকে সামনে রেখে সিলেটসহ বিভাগের চার জেলায় ডাকা হয়েছে পরিবহন ‘ধর্মঘট’।

তবে পরিবহন ধর্মঘট সিলেটের সমাবেশমুখী বিএনপি নেতাকর্মীদের খুব একটা আটকাতে পারেনি।

বিকল্প হিসেবে নৌকা ও মোটরসাইকেলের পাশাপাশি অনেকে দল বেঁধে হেঁটেই সমাবেশস্থল সিলেট নগরীর চৌহাট্টায় আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হচ্ছেন। সমাবেশের আগের দিন গতকাল শুক্রবার রাতেই বিএনপি নেতাকর্মী ও সমর্থকে ভরে যায় আলিয়া মাদ্রাসা মাঠ। সন্ধ্যার পরই মাঠটি কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সমাবেশস্থলের আশপাশের এলাকায়ও ছিল উপচেপড়া ভিড়।

সমাবেশের মাঠে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাকিল মুর্শেদ গতকাল সন্ধ্যায় দেশ রূপান্তরকে বলেন, ‘দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীদের অনেকে নিজ উদ্যোগে মাঠেই রান্না করে খাচ্ছেন। তবে রাতে অন্তত ৩০ হাজার লোকের খাবারের ব্যবস্থা করছে সমাবেশের আয়োজক সিলেট জেলা ও মহানগর বিএনপি। এ খাবার বিভিন্ন কমিউনিটি সেন্টারে রান্না করা হচ্ছে।’

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিশাল মঞ্চ গতকালই প্রস্তুত করা হয়েছে। আজ এ মঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা।