করিমগঞ্জে কৈশোর ও যুব স্বাস্থ্য সচেতনতায় গানে গানে মাতিয়ে গেলেন আঃ কুদ্দুস বয়াতি

0
205

ইয়ামিন হোসেন: কিশোর ও যুবদের প্রজনন স্বাস্থ্য সচেতনতা তৈরিতে কিশোরগঞ্জের করিমগঞ্জে গান পরিবেশন করেছেন আব্দুল কুদ্দুস বয়াতি। রবিবার বিকালে উপজেলার গুণধর ইউনিয়ন পরিষদ সংলগ্ন স্কুলমাঠে ইউএসএআইডির সুখী প্রকল্প অনুষ্ঠানটির আয়োজন করে।

কৈশোর ও যুব স্বাস্থ্য সচেতনতায় অনুষ্ঠানে বেশ কয়েকটি গান পরিবেশন করে দর্শক শ্রোতাদের মাতিয়ে রাখেন কুদ্দুস বয়াতি। মাটি ও মানুষের প্রাণের গান লোকসংগীত নিয়ে পুরো এলাকায় ছিল উৎসবের আমেজ।

কিশোর-কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্যসেবা বার্তা প্রচারে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়। অনুষ্ঠানে গানের মাধ্যেমে সুখী পরিবার গড়ার লক্ষ্যে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ, সঠিক তথ্য জানার গুরুত্ব, কৈশোরকালীন শারীরিক ও মানসিক পরিবর্তন এবং এ সময়ে করণীয় বিষয় ও সেবা গ্রহণ সম্পর্কে অবহিত করা হয়।

অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. নাসিরুল ইসলাম খান (আওলাদ)।

গুণধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু ছায়েম রাসেল ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক এস এম খাইরুল আমিন, পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাখাওয়াত হোসেন, পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার এ টি এম. রফিকুল ইসলাম, করিমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন, করিমগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পিএইচডি ও পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) আমেরিকার জনগণের পক্ষ থেকে ইউএসএআইডির আর্থিক সহায়তা এবং পাথফাইন্ডার ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তায় পরিচালিত সুখী জীবন প্রকল্প কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ, হোসেনপুর, পাকুন্দিয়া ও কিশোরগঞ্জ সদর উপজেলায় বাস্তবায়ন করছে।