নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

0
223

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ফেষ্টুন উড়িয়ে উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। পরে সেখান থেকে এক র‌্যালী বের করে নওগাঁ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয় এবং উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রকিবুল হাসান ইবনে রহমান, সিভিল সার্জন অফিসের আবাসিক চিকিৎসক ডা: আশিষ কুমার, সাবেক অধ‍্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, বিআরটিএ’র সহকারী পরিচালক হারুন অর রশিদ, নিরাপদ সড়ক চাই আন্দোলন জেলা শাখার সভাপতি এ,এস,এম রাইহান আলম, জেলা পরিবহন মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সালাহ উদ্দিন খান টিপু এবং জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আজহার আলী।

সভায় বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ব্যাপকভাবে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে সকলকে এগিয়ে আসতে হবে। এবং ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে হবে। তাহলে সড়কে দুর্ঘটনা কমে আসবে।