নওগাঁয় র‍্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযানে ৪ প্রতিষ্ঠানে জরিমানা

0
128

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় র‍্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের মোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় সহ ১২ মন ভেজাল গুড় ধ্বংস।

সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব ও জাতীয় ভোক্তা-অধিকার নওগাঁ কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ শামীম হোসেন।

বুধবার সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ৩ ঘন্টার অভিযানে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নওগাঁর মহাদেবপুর উপজেলার মেসার্স জিল্লুর গুড় ভাণ্ডারের মালিক জিল্লুর রহমানকে অস্বাস্থ্যকর পরিবেশে সুজি, ময়দা, চিনি এবং চিটা গুড়ের সমন্বয়ে ভেজাল গুড় তৈরির দায়ে ‘অপরাধে’ ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় ১২ মন ভেজাল গুড় ধংস করা হয়।

এছাড়া নওগাঁ জেলা সদর উপজেলার গোস্তহাটি ও ঘোষ পাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে ঢাকনা বিহীন পাত্রে মিষ্টি সংরক্ষণ, মিষ্টিতে পোকা-মাকড়ের উপস্থিতি এবং খোলা লবণ ব্যবহারের অপরাধে নওগাঁ মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা, সাব্বির হোটেলকে ২০ হাজার টাকা ও নিপেন ঘোষ দই ঘরকে ৫ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।