নওগাঁয় অনুমোদন ছাড়া ব্যাটারি তৈরি করায় ২০ হাজার টাকা জরিমানা

0
243

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় ব্যাটারির গায়ে উৎপাদনকারী কোম্পানির ঠিকানা, সর্বোচ্চ খুচরা মূল্য, মেয়াদ ইত্যাদি না থাকা এবং অনুমোদন ছাড়া নিজের নামে ব্যাটারি তৈরি ও স্টিকার লাগানোর অপরাধে এক প্রতিষ্ঠানের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নের্তৃত্ব দেন, জাতীয় ভোক্তা অধিকার নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন।

সত্যতা নিশ্চিত করে অভিযানে নের্তৃত্বদানকারী কর্মকর্তা মোঃ শামীম হোসেন জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, নওগাঁ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় রবিবার ২১ আগষ্ট নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন নওগাঁ জেলা সদর উপজেলার ট্রাক টার্মিনাল এলাকায় অভিযান পরিচালনা করেন।

তদারকি অভিযান কালে ব্যাটারির গায়ে উৎপাদনকারী কোম্পানির ঠিকানা, সর্বোচ্চ খুচরা মূল্য, মেয়াদ ইত্যাদি না থাকা এবং অনুমোদন ছাড়া নিজের নামে ব্যাটারি তৈরি ও স্টিকার লাগানোর অপরাধে “হালিমা মোটরস”কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার মোঃ মনোয়ার এবং নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ পুলিশ টিম সহযোগীতা করেন।

জনস্বার্থে এ ধরনের তদারকি “অভিযান” আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান অভিযানিক কর্মকর্তা।