নওগাঁয় র‍্যাবের অভিযানে ২টি অস্ত্রসহ ১৬ মামলার আসামী গ্রেফতার

0
203

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের আজিপুর এলাকায় শনিবার দিবাগত রাত সাড়ে ১২টারদিকে বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতি, হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ আতাউর রহমান ওরফে শান্ত (৩৫) কে ২ টি ওয়ান শুটারগান এবং ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‍্যাব-৫, সিপিসি-২ এর অভিযানিক দল।

র‍্যাব-৫, সিপিসি-২, নাটোর কাম্প থেকে জানানো হয়, নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার চেরাগপুর ইউনিয়নের আজিপুর গ্রামের মোঃ আতাউর রহমান ওরফে শান্তকে গ্রেফতার করে।

র‍্যাব আরো জানান যে, গ্রেফতারকৃত আসামী স্বাক্ষীদের সম্মুখে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে সে অস্ত্রের মুখে ভয়-ভীতি প্রদর্শন করে বিভিন্ন স্থানে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত করত। সে এলাকায় অপরাধ সংঘঠনের পর ঢাকাসহ বিভিন্ন জায়গায় আত্মগোপনে চলে যেত। আবার কিছুদিনপর এলাকায় ফিরে এসে একই ধরনের অপরাধ সংঘটিত করত। তার বিরুদ্ধে জেলার মহাদেবপুর, পত্নীতলা, ধামুইরহাট, বদলগাছী ও নওগাঁ সদর মডেল থানায় ৫ টি ডাকাতি, ১ টি হত্যা, মাদক, চুরি ও ছিনতাইসহ মোট ১৬ টি মামলা রয়েছে।

পরবর্তীতে তার বিরুদ্ধে মহাদেবপুর থানায় অস্ত্র আইনে মামলা রুজু করে রবিবার বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।