কঠিন হিসেব বার্সা-রিয়ালের, সহজ পিএসজির

0
110

শেষ ষোলোর লড়াই এখনও শেষ হয়নি তবে ড্র হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের। এই ড্র-তে কঠিন হিসেব সামলানো লাগবে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনাকে।

স্পেনের দুই ক্লাবের কঠিন হিসেব হলেও তুলনামূলক সহজ হিসেব প্যারিস সেইন্ট জার্মেইনদের (পিএসজি)। কেন না কোয়ার্টার ফাইনালে নেইমারদের প্রতিপক্ষ আতালান্তা আর সেমিতে পৌঁছালে আরবি লাইপজিগ ও অ্যাতলেতিকো মাদ্রিদের মধ্যকার বিজয়ী দলের সঙ্গে খেলবে দলটি।

১২ আগস্ট প্রথম কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির মধ্যে বিজয়ী দলের সঙ্গে লড়বে জুভেন্টাস ও অলিম্পিক লিঁওর মধ্যকার ম্যাচে যে দল জিতবে।

১৪ আগস্ট দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে খেলবে আরবি লাইপজিগ ও অ্যাতলেতিকো মাদ্রিদ। এদিকে ১৪ আগস্ট বার্সেলোনা ও নাপোলির মধ্যকার বিজয়ী দল তৃতীয় কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পাবে চেলসি ও বায়ার্ন মিউনিখের মধ্যকার জয়ী দলকে। এরপর প্রথম ও তৃতীয় কোয়ার্টার ফাইনাল জয়ী দল মুখোমুখি হবে ফাইনালের লড়াইয়ে প্রথম সেমি-ফাইনালে। এদিকে ১৫ আগস্ট চতুর্থ কোয়ার্টার ফাইনালে আতালান্তাকে সামলাবে পিএসজি।

১৮ আগস্ট প্রথম সেমি-ফাইনালে লড়বে প্রথম কোয়ার্টার ফাইনাল বিজয়ী বনাম তৃতীয় কোয়ার্টার ফাইনাল বিজয়ী দল। ১৯ আগস্ট দ্বিতীয় সেমিতে লড়বে চতুর্থ কোয়ার্টার ফাইনাল বনাম দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল। সবশেষ ২৩ আগস্ট ফাইনালে মুখোমুখি হবে দ্বিতীয় সেমি-ফাইনাল বিজয়ী বনাম প্রথম সেমি-ফাইনাল বিজয়ী।