কুষ্টিয়ায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন

0
154

কুষ্টিয়া প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায়, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১১টার দিকে কুষ্টিয়া শহরের বড়বাজার রেলগেট থেকে জেলা আওয়ামী লীগের নেতৃত্বে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি এনএস রোড সহ শহরের প্রধান সড়ক প্রদক্ষিক শেষে কুষ্টিয়া সরকারি কলেজ সংলগ্ন বঙ্গবন্ধু স্কয়ার চত্বরে সকলে অবস্থান নেয়।

সকলের উপস্থিতির পরে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান এর সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী’র সার্বিক পরিচালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এরপর বঙ্গবন্ধু স্কয়ার চত্বর এলাকা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হলে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সর্বকালের সর্বশ্রেষ্ঠ এ বাঙালির প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, ডাঃ আমিনুল হক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার ঘোষ, প্রকৌশলী ফারুকউজ্জামান, শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, মাযহারুল আলম সুমন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোমিজ। শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, শহর আওয়ামী লীগের সহসভাপতি ব্যারিস্টার গৌরব চাকী। জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ইয়াছির আরাফাত তুষার ও বর্তমান সভাপতি আতিকুর রহমান অনিক, সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ প্রমূখ।

পুষ্পস্তবক অর্পণ শেষে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, তারা বলেন,
১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল এবং পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এ জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত এবং তার ছেলে আরিফ ও সুকান্তবাবু, মেয়ে বেবি, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

বক্তারা উল্লেখ করে বলেন, শোককে শক্তিতে রুপান্তরিত করে দেশের উন্নয়নকে এগিয়ে নিতে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। আগামী দিনে আবারো আওয়ামী লীগ ক্ষমতায় আসবে ইনশাআল্লাহ। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশ ডিজিটাল দেশে রুপান্তরিত হবে, তার স্বপ্ন পূরনে নির্লসভাবে কাজ করে চলেছেন বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।