বঙ্গবন্ধুর জন্যই একটি স্বাধীন দেশ পেয়েছি: হাসান মিয়া

0
233

ভোলা প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না আমরা, আজও পরাধীন থাকতে হতো আমাদের। বঙ্গবন্ধু মুজিবের জন্যই একটি স্বাধীন দেশ পেয়েছি বলে জানান হাছনাইন আহমেদ হাসান মিয়া।

আজ দুপুরে ইলিশা ফাজিল ডিগ্রী মাদ্রাসার হলরুমে জাতীয় শোক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাসান এসব বলেন।

শোক দিবস অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা ও বক্তব্য পাঠ করেন শিক্ষার্থীরা এবং বিজয়ী শিক্ষার্থীদের পুরুস্কার দেওয়া হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মুজিব জন্ম না হলে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেতাম না আমরা দাসত্ব করতে হতো বিদেশীদের কিন্তু যে বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছে সেই বঙ্গবন্ধু মুজিব ও তার সহ পরিবার কে মীরজাফর, লোভী খন্দকার মোশতাকরা নির্মম ভাবে হত্যা করেন।

বক্তারা আরো বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা সেদিন দেশের বাহিরে থাকায় রক্ষা পেয়েছেন।

আলোচনা সভায় মাদ্রাসার অধ্যক্ষ আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মিয়া মোঃ হোসেন, সহকারী শিক্ষক কামাল হোসেন, মজিব আলম নাফিজ, হারুন মিয়াসহ মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।