ভোলায় পুলিশের বিরুদ্ধে নিহত ছাত্রদল নেতার স্ত্রীর মামলা

0
200

ভোলা প্রতিনিধি:ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে জেলা ছাত্রদলের সভাপতি নুর আলম নিহতের ঘটনায় স্ত্রী ইফফাত জাহান (২৭), বাদী ভোলা মডেল থানার এসআই আনিস উদ্দিনসহ ৩৬ পুলিশ সদস্য ও অজ্ঞাতনামা আরো ২৫/ ৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে । বৃহস্পতিবার দুপুরে ভোলা সদর উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজ্ঞ বিচারক মোহাম্মদ আলী হায়দার কামাল এর আদালতে এই মামলা দায়ের করেন। যার মামলা নাম্বার এর এমপি ৪১৫/২২।

বিজ্ঞ বিচারক আগামী ৮ সেপ্টেম্বর ২২ এর মধ্যে ভোলা সদর থানার ওসিকে থানায় রক্ষিত এ সংক্রান্ত যাবতীয় তথ্য প্রমাণাদিসহ সকল আলামত আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী হিসেবে মামলার শুনানি করেন, ভোলা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ফরিদ উদ্দিন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. সালাউদ্দিন হাওলাদার, ড.অ্যাডভোকেট আমিরুল ইসলাম বাসেত, অ্যাড. কাজী আজম, অ্যাড. সালাউদ্দিন আহমেদ প্রিন্স, অ্যাড, শাহ আহসান উল্যাহ সুমনসহ বিএনপি পন্থী আইনজীবী বৃন্দ।

এছাড়া গত ৪ আগস্ট নিহত স্বেচ্ছাসেবক দলের কর্মী আঃ রহিমের স্ত্রী খাদিজা বেগম পুলিশের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করেন। এ-ই নিয়ে পুলিশের বিরুদ্ধে দুইটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, ৩১ জুলাই সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন, যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম ও জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম নিহত হন।