ভোলায় গয়েশ্বর রায়ের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল

0
348

ইয়ামিন হোসেন, ভোলা: ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংর্ঘষে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নুরে আলম নিহত হওয়ার প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য ১০ সদস্যের একটি প্রতিনিধি দল আজ রাত ১১ টায় ভোলায় এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে এই প্রতিনিধি দল সদর উপজেলার ইলিশাঘাটে লঞ্চ থেকে নামলে নেতাকর্মীরা তাদের রিছিভ করেন।

কেন্দ্রীয় নেতারা আজ রাতে ভোলা শহরের উকিলপাড়াস্থ হোটেল প্যাপিলনে রাত্রিযাপন করবেন বলে জানা গেছে।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপন জানিয়েছেন, নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম এর পরিবারের ও আহতদের খোঁজখবর নিবেন বিএনপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। এছাড়াও তারা প্রকৃত ঘটনা উদঘাটন করবেন। মঙ্গলবার (২ আগস্ট) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় প্যাডে কেন্দ্রীয় বিএনপির নেতা বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান করে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান অ্যাড. জয়নুল আবেদীন, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাড. বিলকিস জাহান শিরিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক (বিরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও কেন্দ্রীয় ছাত্র দলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

ওই নেতা আরও জানান, বিএনপির এই প্রতিনিধি দল বৃহস্পতিবার সকালে রহিম ও নুরে আলমের বাড়িতে গিয়ে তার পরিবারের স্বজনদের সমবেদনা জানিয়ে তাদের খোঁজখবর নিবেন ও গুরুতর আহতদের পরিবারের খোঁজখবর নিবেন। একই সঙ্গে তারা ওই দিনের প্রকৃত ঘটনার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

এদিকে নুরে আলমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পরই ভোলা শহরে থমথমে বিরাজ করছে পাশাপাশি বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা ভোলায় হরতাল ডেকেছে জেলা বিএনপি।