ভোলার তেঁতুলিয়া নদীতে যৌথ অভিযানে ৩৭ টি অবৈধ বেহুন্দি জাল জব্দ

0
286

ইয়ামিন হোসেন, ভোলা: ভোলার বোরহানউদ্দিনের তেঁতুলিয়া নদীতে মৎস্য আইন বাস্তবায়নে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। যৌথ অভিযানে সাচড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডস্থ তেঁতুলিয়ার জগাড় খাল নামক স্থান থেকে অবৈধ ৩৭ টি বেহুন্দি জাল জব্দ করা হয়। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলী আহমদ আখন্দ জানান, তেতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে একটি শক্তিশালী চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধ বেহুন্দি জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছের পোনা নিধন করে আসছেন।

শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান এর নেতৃত্বে বোরহানউদ্দিন থানা পুলিশ, কোস্টগার্ড দক্ষিণ জোন ও র‍্যাব-৮ এর বিশেষ একটি দলের অংশগ্রহণে অভিযান পরিচালিত হয়। অভিযানে ৩৭ টি অবৈধ বেহুন্দি জাল জব্দ করা হয়। পরে জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। বেহুন্দি জাল ফেলার উপকরণগুলো নষ্ট করা হয়।

জেলা মৎস্য অধিদপ্তর, বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন, ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোন,ও র‍্যার ৮ এর একটি বিশেষ দল অভিযান পরিচালনা করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তেতুলিয়া ও মেঘনা নদীকে অবৈধ বেহুন্দি জাল মুক্ত করার অভিযান অব্যাহত থাকবে।