ভোলা রাজাপুরের গণধর্ষণ মামলার আসামী ঢাকা থেকে গ্রেফতার

0
115

ইয়ামিন হোসেন, ভোলা: ভোলা সদর উপজেলা রাজাপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামে হবু স্বামীর সঙ্গে (বর্তমানে বিবাহিত) রিকশাযোগে বাড়ি ফেরার পথে গণধর্ষণের ঘটনায় মামলার ২ নম্বর আসামি মো. ফোরকান হোসেন আদিফকে (২২) রাজধানী ঢাকা মিরপুর-১ এলাকার শাহ আলী মহিলা কলেজ গেইটের সামনে থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ এর একটি দল।

রোববার (২৬ জুন) দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়। সোমবার (২৭ জুন) সকালে ভোলা সদর মডেল থানার (ওসি তদন্ত) মো. আরমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ফোরকান সদর উপজেলা রাজাপুর ইউনিয়নের চর মনসা গ্রামের আবু সুফিয়ান সিকদারের ছেলে। এ পর্যন্ত মামলার প্রধান আসামিসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১ মে রাত সাড়ে ১১টার দিকে হবু স্বামীর সঙ্গে একটি অটোরিকশাযোগে রাজাপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামে ভিক্টিমের নিজ বাড়িতে যাচ্ছিলেন ওই নারী।

অটোরিকশাটি ওই ইউনিয়নের চর মনসা গ্রামে পৌঁছালে মামলার প্রধান আসামি আমজাদ হোসেন আরিয়ান তার ৫-৭ জন বন্ধু নিয়ে অটোরিকশাটি গতিরোধ করে। পরে রিকশা থেকে ওই নারীকে নামিয়ে রাস্তার পাশে থাকা এক পরিত্যক্ত ঘরে নিয়ে হবু স্বামীর সামনে গণধর্ষণ করে। রাত আড়াইটার দিকে ভিকটিম অসুস্থ হয়ে পড়লে তাদেরকে ওই পরিত্যক্ত ঘরে রেখে পালিয়ে যায় আসামিরা।

পরে রাতেই হবু স্বামী ভিকটিমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। এরপর ৮ মে রাতে ভোলা সদর মডেল থানায় ভিকটিম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-১৫/২২।

মামলার প্রধান আসামি আমজাদ হোসেন আরিয়ানকে গত ২০ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকার গোদনাইল বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি আমজাদকে ভোলা কোর্টে পাঠানো হলে আসামি ঘটনার পুরো বিষয়টির স্বীকারোক্তি দেয়। ১৬৪ ধারা জবানবন্দিতে আসামি আরও কয়েকজন পলাতক আসামির নাম জানায়। যারা ঘটনার সঙ্গে সম্পৃক্ত। আসামির দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে বৃহস্পতিবার রাতে মুসল্লি সেজে গ্রেফতার করা হয় উজ্জ্বলকেও।