বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

0
141

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ ‘মাদক সেবন রোধ করি, সুস্থ্য সুন্দর জীবন গড়ি’ এই প্রতিপাদ্যে বাগেরহাটে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে রোববার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. বুলু শেখের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট হাফিজ-আল-আসাদ, ডেপুটি সিভিল সার্জন হাবিবুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মিলন কুমার মুখার্জী, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, যুগ্ম-সম্পাদক শেখ আজমল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মাদক দ্রব্যের কুফল সম্পর্কে সকলকে আরো বেশি সতর্ক হতে হবে। সকলে সচেতন হলে মাদকের ভয়াবহ ক্ষতি হতে সমাজকে রক্ষা করা যাবে। অনুষ্ঠানে বিভিন্ন সরকারী ও সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।