নওগাঁয় ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত-৫, আহত ১

0
330

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় মালবাহী ট্রাক ও গ্যাস চালিত সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে দূর্ঘটনাস্থলেই মোট ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সিএনজি চালক ও অপর ৪ জন শিক্ষক/শিক্ষিকা। নিহত শিক্ষকরা হলেন, নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষক / শিক্ষিকা।

দূর্ঘটনাস্থল সরেজমিনে গিয়ে স্থানিয় ও নিহতের স্বজনদের সুত্রে জানা যায়, শুক্রবার সকালে “বিষয় ভিত্তিক সৃজনশীল প্রশ্ন পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়ন বিষয়ে” ট্রেনিং নেওয়ার জন্য নওগাঁ নামাজগড় গাউছুল আজম কামিল মাদ্রাসায় যাওয়ার উদ্দেশে নিয়ামতপুর থেকে একটি সিএনজি যোগে ঐ শিক্ষকরা নওগাঁর উদ্দেশ্যে রওনা দেয়। সকাল ৮টারদিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের নওগাঁ জেলা সদর উপজেলার বাবলাতলী মোড়ে নামক স্থানে পৌঁছালে এসময় দূর্ঘটনাস্থলে “বলিহার বাজার থেকে একটি মাটিবাহী বেপরোয়া টাক্টর ডাল রাস্তা থেকে সড়কে ওঠায় এসময় সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে নওগাঁর দিক থেকে রাজশাহী অভিমুখি (মুরগির খাবার ” ফিড”) বাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে এবং ট্রাকসহ সিএনজিটি রাস্তার ধারের পুকুরের পানিতে পরে যায়।

এসময় সিএনজিতে থাকা অন্যান্য শিক্ষকদের মধ্যে থেকে কড়িদহ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিজ্ঞান) নুরজাহান বেগম (৩৮) ছিটকে সড়কের উপর পড়ে গুরুতর আহত হোন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে নওগাঁ জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করলেও অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

দূর্ঘটনার সংবাদ পেয়ে নওগাঁ সদর মডেল থানা পুলিশ সহ নওগাঁ সদর ও মান্দা উপজেলার ফায়ার সার্ভিসের ৩টি টিম দ্রুত দূর্ঘটনাস্থলে পৌছে প্রায় আড়াই ঘন্টার প্রচেষ্টায় নিহতদের মৃতদেহ উদ্ধার করেন। দূর্ঘটনায় নিহতরা হলেন, নিয়ামতপুর উপজেলার আমকুড়া আশরাফুল উলুম দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক (বাংলা) মোঃ লেলিন সরকার (৫০), বেলকাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) মোঃ মকবুল হোসেন (৪৫), পানিহাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) দেলোয়ার হোসেন (৪২), গুজিশহর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিজ্ঞান) জান্নাতুন ফেরদৌস (২৯)।

এবিষয়ে জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান বলেন, এবিষয়টি আমাদের জন্য খুবই দুঃখজনক।
সড়ক দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল প্রতিবেদককে জানান, আমরা সংবাদ পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহায়তায় নিহতদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।