নওগাঁয় বজ্রপাতে দুই কৃষক নিহত, একজন আহত

0
338

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় বজ্রপাতে জমসেদ আলী (৪০) ও জেহের আলী (৭০) নামের দু’জন কৃষক নিহত হয়েছেন। এ সময় তহিদুল ইসলাম (৭০) নামে অপর এক কৃষক আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চৌদ্দমাইল এলাকায় বজ্রপাতে নিহত ও আহত এর ঘটনা ঘটে। হতাহতরা সবাই নারায়নপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী কায়েম উদ্দিনসহ স্থানিয়রা জানান, সকাল ১১ টারদিকে হঠাৎ করেই আকাশ কালো মেঘে ঢেকে যায় । বজ্রপাতের সাথে বৃষ্টি শুরু হয়। এ সময় চৌদ্দমাইল মোড় সংলগ্ন মাঠে কৃষকেরা আউশ ধান রোপণের কাজ করছিলেন। আকাশের অবস্থা খারাপ দেখে আশ্রয় নেওয়ার জন্য তাঁরা চৌদ্দমাইল মোড়ে আসছিলেন।

তিনি আরো বলেন, কৃষকেরা মাঠ থেকে পাকা রাস্তায় ওঠার পরপরই বজ্রপাতে ঘটনাস্থলেই জমসেদ আলী ও জেহের আলী মারা যান। এ সময় আহত তহিদুল ইসলামকে উদ্ধার করে সাবাইহাট স্বাস্থ কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে ।

এদিকে বজ্রপাতে হতাহতের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা। এ সময় তিনি নিহত জমসেদ ও জেহের আলীর পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, নিহতদের পরিবার নিহতদের মৃতদেহ নিয়ে গিয়ে দাফন সম্পন্ন করেছেন।