ভারতে মুহাম্মদ (স:) ও আয়েশা (রা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ভোলায় বিক্ষোভ সমাবেশ

0
267

ইয়ামিন হোসেন: মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল সম্প্রতি জঘন্যতম কটুক্তি করেছে। তাদের ওই কটুক্তির কারণে সমগ্র মুসলিম বিশ্বে নবী প্রেমিক মুসলমানদের অন্তরে রক্তক্ষরণ হয়েছে। ওই কটুক্তির প্রতিবাদে বর্হিবিশ্বের বিভিন্ন দেশ কড়া প্রতিবাদ জানিয়েছে। তারই ধারাবাহিকতায় ভোলায় ঈমান আকিদা সংরক্ষণ কমিটির উদ্যােগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বক্তারা জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ, নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভারতীয় পণ্য বয়কট করার আহ্বান জানান এবং মহান সংসদে এই ঘটনায় নিন্দা প্রস্তাবের দাবী জানান বক্তারা।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১১ টায় হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানরা এই বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।
। এ সময় “নারায়ে তাকবির, আল্লাহু আকবার’, ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান, ‘ভারতের পণ্য বয়কট করুন, করতে হবে’ ‘নুপুর ও নবীন এর ফাঁসি চাই’ সহ বিভিন্ন শ্লোগানে প্রকম্পিত হয় ভোলার রাজপথ।

মিছিলটি ভোলা শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে নতুনবাজার পোষ্ট অফিস সংলগ্ন সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি এইচ এম ইব্রাহীম খলিলের সঞ্চালনায় মাওলানা বশিরউল্লাহ্ সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা ইয়াসিন নবীপুরী,মাওলানা মিজানুর রহমান,মাওলানা তাজউদ্দীন ফারুকী, ওবায়েদ বিন মোস্তফা, আতাউর রহমান মোমতাজী, মাওলানা তরিকুল ইসলাম তারেকপ্রমুখ।