ঘাটাইলে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

0
328

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলের আর্ন্তজাতিক সাহায্যকারী সংস্থা গুডনেইবারস বাংলাদেশ ঘাটাইল সিডিপির ২০০ জন স্কুলের ছাত্র/ছাত্রী ও অভিভাবক নিয়ে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস উযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (১২জুন) দুপুরে গুডনেইবারস ঘাটাইল সিডিপির আয়োজনে সিডিপি প্রাঙ্গণে শিশুর অধিকার, শিশু শ্রম শ্রতিরোধে বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গুডনেইবারস বাংলাদেশ ঘাটাইল সিডিপির ম্যানেজার ফ্রান্সিল শ্যামল বিশ্বাস এর সভাপতিত্বে ও সহকারী ম্যানেজার শান্ত চিরানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মাহমুদা খাতুন। এসময় গুডনেইবারস পিডিপির মেডিক্যাল অফিসার ডাঃ রিফাত জাহান মনির,প্রধান শিক্ষিকা হোসনে-আরা পারভীর, সিনিয়র প্রোগ্রাম অফিসার সিরাজুল ইসলাম বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তরা শিশুদের অধিকার সমুন্নত রাখা, শিশু শ্রম কমানো বিষয়ে সচেতনতা সৃষ্টি করা, এখনই শিশু শ্রম বন্ধ করার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করা, শিশুদের জন্য সঠিক শিক্ষায় উৎসাহিত করা এবং যৌন ও অন্যান্য ধরনের শোষণের হাত থেকে রক্ষা করার বিষয়ে বিশেষ জোড় দেয়া হয়। আলোচনা সভা শেষে ছাত্র/ছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।