বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত জামী

0
79

মো.নূর আলম, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে, সকল জটিলতা কাটিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গোপালপুর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সোবহান তুলার জৈষ্ঠ্যপুত্র এবং গোপালপুর সরকারি কলেজের সাবেক জিএস ও এজিএস, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মারুফ হাসান জামী।

জানা যায়, ভাইস-চেয়ারম্যান পদে শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শামীম আল মামুন ও মারুফ হাসান জামী মনোনয়নপত্র দাখিল করেন। মো. শামীম আল মামুন তার প্রার্থীতা প্রত্যাহার করে নিলে, রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান মো. মারুফ হাসানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এদিকে উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মরহুম লতিফ সিটির পূত্র, মো. আপন মিয়া সার্ভার জটিলতার মনোনয়নপত্র জমা দিতে পারেনি দাবি করে; হাইকোর্টে রিট করেন। মহামান্য হাইকোর্ট উক্ত রিট খারিজ করে দেওয়ায় সকল জটিলতার অবসান ঘটেছে।

বীর মুক্তিযোদ্ধার সন্তান ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন গোপালপুরের বীর মুক্তিযোদ্ধারা।

গোপালপুর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সদ্য সাবেক সাংগঠনিক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সমরেন্দ্রনাথ সরকার বিমল বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যানের দায়িত্বে থেকে; জামী যেন আগামী পাঁচ বছর জনগণের সেবা করে যায়। কোন দুর্নীতির সাথে জড়িত না থাকে, অন্যায়কে প্রশ্রয় না দেয় । তার বাবা সবসময় ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে ছিল। সেও যেনো ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে থাকে। তার বাবা কখনো অর্থলোভ করেন নাই, সেও যেনো অর্থলোভ না করে এটাই আমাদের চাওয়া।

ফেসবুক পোস্টে মো. আপন মিয়া তার প্রোফাইলে লিখেন, আইনি জটিলতা কারনে আমি আমার প্রার্থীতা প্রত্যাহার করে, শ্রদ্ধেয় জামী ভাইকে পবিত্র দায়িত্ব দিয়ে দিলাম।

মারুফ হাসান জামী বলেন, বীর মুক্তিযোদ্ধা বাবার স্বপ্ন আজ পূরন হয়েছে, বাবা জীবিত থাকলে তিনি আজ বেশি খুশি হতেন। এ বিজয় আমার বাবাকেই উৎসর্গ করছি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও, সৎভাবে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাবো। সবসময় মনে করবো ভোটারদের ভোটেই নির্বাচিত হয়েছি। আমি অসহায় মানুষের কষ্ট লাঘব ও গরিব মেধাবী শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে কাজ করবো। নারী শিক্ষা এগিয়ে নিতে অবদান রাখবো এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি ঘোষণা করবো।

১ম ধাপে গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হলেও, মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী মরিয়ম আক্তারের হিট ষ্টোকের কারণে মৃত্যু হলে, ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশন। চতুর্থ ধাপে আগামী ৫ই জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।