রাজনীতি

আ. লীগ জোর করে ক্ষমতায় থাকতে চাচ্ছে: রিজভী


ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনের তোয়াক্কা না করে জোর করে ক্ষমতায় থাকতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

শনিবার (১৪ মে) বিকেলে রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্কে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন।

সরকার প্রধানকে উদ্দেশ্য করে রিজভী বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্দলীয় নির্বাচন দিন। তাহলে আপনাদের কোনো অসুবিধা হবে না। তা না করে যদি আগের মতো প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচনের ব্যবস্থা করেন তাহলে রাজনৈতিক সংকট আরও বাড়বে। দেশ আরও অস্থিতিশীল হয়ে উঠবে।

তিনি বলেন, আওয়ামী লীগের কথায় ও কাজে কোনো মিল নেই। তারা মুখে যা বলে তা করে না। ক্ষমতা হারানোর ভয়ে তারা বেপরোয়া হয়ে উঠেছে। দেশের মানুষ আর সরকারের কথা বিশ্বাস করে না। তবে নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দেশে আর কোনো নির্বাচন হবে না কিংবা হতে দেওয়া হবে না। এবার আন্দোলনের মাধ্যমেই জনগণের ভোটাধিকার আদায় করা হবে।

এ সময় ২০১৪ সালের মতো প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন কিংবা ১৮ সালের মতো রাতের নির্বাচন করার অপচেষ্টা করলে তার পরিণতি ভয়ঙ্কর হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন রিজভী।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সাংস্কৃতিক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। এছাড়া সমাবেশে রাজশাহী বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য রাখেন। এর আগে দুপুর থেকে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button