প্রয়োজনে হরতাল-ভাঙচুর কর্মসূচি দেওয়া হবে: ফখরুল

0
102

বিএনপি শেখ হাসিনার আমলে আর কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির সঙ্গে জনগণের সম্পৃক্ততা কতটুকু- প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে আছে বলেই সরকারের টনক নড়েছে। এখন সতর্কভাবে আন্দোলনে আছি, প্রয়োজন হলে হরতাল, ভাঙচুর আর আগুন জ্বালাওয়ের মতো কর্মসূচি দেওয়া হবে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ীতে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এখন চিহ্নিত স্বৈরতান্ত্রিক সরকার। এটা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তারা (সরকার) পরিবর্তন না হলে আরও নিষেধাজ্ঞা আসতে পারে বলে আশঙ্কা করেন ফখরুল। তিনি বলেন, বিএনপি কখনো কোনো দেশের রাষ্ট্রদূতকে ডাকে না, তারাই আমাদের সঙ্গে সব ধরনের যোগাযোগ রক্ষা করেন।

আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয়- মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সরকার পুরোপুরিভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলা ও আইনশৃঙ্খলা বাহিনীর উপরে। জনগণ থেকে এই সরকার সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এ সরকারের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমাণ করে যে এই সরকার কতটা স্বৈরাচার। এ সময় জেলা বিএনপির জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।