নীলফামারীতে চার লাখ টাকার জাল নোটসহ চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

0
78

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে প্রায় চার লাখ টাকার জাল নোটসহ জাল টাকা তৈরী চক্রর পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। বুধবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন, টাঙ্গাইল জেলার চৌবাড়িয়া এলাকার সাদ্দাম হোসেন (২৫), ময়মনসিংহ জেলার গৌরিপুরের বলফা গ্রামের শামসুল হক (২৯), একই এলাকার শফিকুল ইসলাম (২৪), মাদারীপুরের ছয়না গ্রামের সাইদুল খাঁ (২৬) ও ঢাকার দক্ষিন যাত্রাবাড়ির মাসুদ মিয়া (২৮)।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন সিরিজের ৩৮৫টি এক হাজার টাকার জাল নোট, একটি ৫০০ টাকা ও একটি একশত টাকাসহ সর্বমোট তিন লাখ ৮৫ হাজার ৬০০ টাকার জাল নোট উদ্ধার করেন। এ ঘটনায় ডোমার থানায় একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ সুপার জানান, জাল টাকার চক্রটি শুধু নীলফামারীতে নয়। তারা উত্তরের রংপুর বিভাগের বিভিন্নস্থানে আস্তানা গেড়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে বলেছে আসল ৩০ হাজার টাকার বিনিময়ে তারা এক লাখ টাকার জাল নোট সরবরাহ করেন।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান আরও বলেন, “আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে জাল নোট চক্রের সদস্যরা সক্রিয় রয়েছে। ওই চক্রের পাঁচ সদস্যকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আমাদের অভিযান অব্যহত থাকবে।”