বিজয়ের সুবর্ণজয়ন্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধাঞ্জলি

0
90

রিসাত রহমান, জবি প্রতিনিধি: মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছেন। বৃহস্পতিবার (১৬ ই ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, নীল দল, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতিসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে, সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নানা আয়োজন রাখা হয়েছে। ক্যাম্পাস সাজানো হয়েছে নানা রঙের আলোয়। দিনব্যাপী বিভিন্ন মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক গানের আয়োজন রয়েছে। বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ে স্থাপিত মুজিব মঞ্চে সমবেত সংগীত ও চলচ্চিত্র (মুক্তির গান) প্রদর্শন করা হবে।

এছাড়া, চারুকলা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে ১৪ ডিসেম্বর শুরু হওয়া ‘মুক্তিযুদ্ধ, বিজয়গাঁথা ও বঙ্গবন্ধু’ শীর্ষক পোস্টার চিত্র প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত রয়েছে, যা চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।